দেশে করোনায় চতুর্থ (৪) মৃত্যু, আক্রান্ত বেড়ে ৩৯ জন

দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে চারজনে দাঁড়িয়েছে এবং এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩৯ জন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। মঙ্গলবার (২৪ মার্চ) করোনা ভাইরাস নিয়ে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে আরো একজনের মৃত্যু হয়েছে এবং আক্রান্তের সংখ্যা আরো ছয়জন বেড়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো চারজনে। এতে মোট আক্রান্ত হয়েছেন ৩৯ জন।

নতুন করে আক্রান্তদের মধ্যে একজন ওমরাহ ফেরত। আর চারজন আক্রান্তদের থেকে সংক্রমিত হয়েছেন।

মঙ্গলবার ভার্চুয়াল ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। নতুন করে মৃত ব্যক্তির বয়স সত্তরোর্ধ্ব বলেও জানান ফ্লোরা।

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় করোনার জন্য খোলা হটলাইনে ১ হাজার ৭০০টি কল এসেছে। এরমধ্যে সবগুলো কলই করোনা সম্পর্কিত। এছাড়া এই সময়ের মধ্যে ৯২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এই নিয়ে মোট ৭১২ জনের নমুনা সংগ্রহ করা হলো।

বর্তমানে ৪০ জন আইসোলেশনে রয়েছেন বলেও জানান তিনি।

এর আগে সোমবার আইইডিসিআর জানায়, দেশে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৩৩ জনের শরীরে। এদের মধ্যে মারা গেছেন তিনজন। সুস্থ হয়েছেন পাঁচজন এবং ২৫ জন চিকিৎসাধীন

বাংলাদেশে ৮ মার্চ প্রথম তিনজন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। আর ১৮ মার্চ একজনের মৃত্যুর খবর জানানো হয়।

এর দুদিন পর ২১ মার্চ আরও এক বৃদ্ধের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়। সোমবার আরও একজনের মৃত্যুর খবর জানায় আইইডিসিআর। সবশেষ আজ আরো একজনের মৃত্যু হলো।