সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক পরার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস (কোভিড-১৯) ছড়িয়ে পড়ার পরিপ্রেক্ষিতে দায়িত্ব পালনের সময় সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের মাস্ক ব্যবহার করার নির্দেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম আজ বাসসকে বলেন, ‘প্রধানমন্ত্রী কোভিড-১৯ ভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে সকল সরকারি কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্ব পালনকালে মুখে মাস্ক ব্যবহার করার নির্দেশ দিয়েছেন।’

স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরো ২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সম্প্রতি এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি কর্মকর্তাদের ছুটিতে ঘরে বসে কাজ করার পরামর্শ দিয়েছেন। তিনি বলেন, ‘ছুটি মানে এই না সবাই একেবারে কাজ ছেড়ে বসে থাকবে। যার যার কাজ করতে হবে। ঘরে বসে করবে। কিন্তু মানুষের সাথে দূরত্ব বজায় রাখতে হবে। কারণ দেখা যাচ্ছে এটা মানুষ থেকে মানুষের মধ্যে সংক্রমিত হয়ে যাচ্ছে।’

আজ আইইডিসিআর-এ ভার্চুয়াল মিডিয়া ব্রিফিংকালে স্বাস্থ্য সেবা অধিদপ্তরের পরিচালক (এমআইএস) মো. হাবিবুর রহমান বলেন, ‘গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে মারাত্মক এ ভাইরাসে আরও ২ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৬ জনে দাঁড়াল।