বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের একজন অধ্যাপকের করোনাভাইরাসে আক্রান্ত

ছবিঃ সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) একজন অধ্যাপক ও একটি বিভাগের চেয়ারম্যান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। বৃহস্পতিবার (৯ এপ্রিল) সন্ধ্যায় তিনি এ বিষয়টি নিশ্চিত করেন। জানা গেছে, বিশ্ববিদ্যালয়ে করোনাভাইরাস শনাক্তকরণে চালু হওয়া ল্যাবরেটরিতে বুধবার ওই অধ্যাপকের করোনাভাইরাস ধরা পড়ে।

অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ‘তিনি (ওই অধ্যাপক) আমাদের এখান থেকে আক্রান্ত হননি। তিনি বিভিন্ন জায়গায় গিয়েছিলেন। আমরা ইতিমধ্যে বলেছি, ওই বিভাগটি জীবানুমুক্ত করা হয়েছে এবং তার সংস্পর্শে আসা অন্যদের কোয়ারেন্টাইন করা হয়েছে।

হাসপাতালটি লকডাউন নিয়ে তিনি বলেন, ‘এখানে তো রোগী রয়েছে। আমাদের পলিসি হচ্ছে তার কক্ষ থেকে যেসব জায়গায় তিনি গিয়েছেন, সেসব কক্ষ ডিজইনফেক্ট করব।’ উপাচার্য বড়ুয়া বলেন, ‘তার সঙ্গে আমার শেষ দেখা হয়েছে গত ২৪ মার্চ, তাতে করে ১৪ দিনের বেশি হয়ে গেছে।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে একজনের মৃত্যু এবং ১১২ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ জনে এবং আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ৩৩০ জনে।