করোনাঃ গত ২৪ ঘণ্টায় সুস্থ ৩৬০ জন, মৃত্যু ২৮

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৬০ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৯,৩৭৫ জন। এছাড়া একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৮ জন। এ নিয়ে দেশে মোট মারা গেছেন ৬১০ জন।

আজ শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নলাইন বুলেটিনে বলা হয়, ৫০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৯,৯৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে আরও ১,৭৬৪ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৪৪,৬০৮ জন।

গতকাল শুক্রবার করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৫৯০ জন এবং মারা গেছেন ২৩ জন। এর আগের দিন বৃহস্পতিবার সুস্থ হয়েছেন ৫০০ জন এবং মারা গেছেন ১৫ জন আর বুধবার সুস্থ হয়েছেন ২৪৬ জন এবং মারা গেছেন ২২ জন। এছাড়া গত মঙ্গলবার সুস্থ হয়েছেন ২৪৫ জন ও মারা গেছেন ২১ জন; গত সোমবার সুস্থ হয়েছেন ৪৩৩ জন ও মারা গেছেন ২১ জন; গত রবিবার সুস্থ হয়েছেন ৪১৫ জন ও মারা গেছেন ২৮ জন; গত শনিবার ২৯৬ জন ও মারা গেছেন ২০ জন।

আপনার সুরক্ষা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।