অল্প সময়ে দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ে তুলেছিলেন বঙ্গবন্ধু: পলক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন গরীব ও অসহায় মানুষের বন্ধু বলে জানিয়েছেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। দেশের সব মানুষকে তিনি ভালোবাসতেন।

দেশ স্বাধীনের পর রাষ্ট্রীয় ক্ষমতায় থাকাকালীন অল্প সময়ের মধ্যেই দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ে তুলেছিলেন বঙ্গবন্ধু। অথচ ৭৫-এর ১৫ আগস্ট তাকে হত্যার মধ্যদিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করা হয়েছিল। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার স্বপ্নকে ভূলুণ্ঠিত করেছে হায়নার দল।

সোমবার (৩১ আগস্ট) দুপুরে নাটোরের সিংড়া উপজেলা সুকাশ ইউনিয়নের বামিহাল রহমত ইকবাল অনার্স কলেজ মাঠে ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আজহারুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর আওয়ামী লীগকে নিয়ে নানা অপপ্রচার করা হতো। নৌকায় ভোট দিলে ইসলাম থাকবে না, মসজিদে আজান হবে না, দেশ ভারত হবে এসব অপপ্রচার করা হতো।

জুনাইদ আহমেদ পলক বলেন, বঙ্গবন্ধু একজন খাঁটি মুসলমান ছিলেন। তিনি বিশ্ব ইজতেমার জন্য জমি দান করেছিলেন। কওমী মাদ্রাসা বোর্ড গঠন করেছিলেন। বঙ্গবন্ধু মৃত্যুর মুখেও কখনো কোনো আপোষ করেননি। সাহসীকতা, সততা এবং আদর্শের কাছে সারা বিশ্ব স্বীকার করতে বাধ্য হয়েছিল। তাই শোকাবহ আগস্ট মাসে শোককে শক্তিতে পরিণত করতে হবে। এখনো স্বাধীনতার চেতনাকে ও আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে ষড়যন্ত্র অব্যাহত আছে। তাই দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে সব ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে।

দোয়া মাহফিল ও আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হালিম মো. হাসমতসহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।