বিদ্যুৎ বিতরণ কম্পানিগুলোকে গ্রাহকসেবার মান বাড়াতে হবেঃ নসরুল হামিদ

সমন্বিত বিদ্যুৎ সেবা সম্পর্কিত গুণগত জরিপ নিয়মিতভাবে করার উদ্যোগ নিন বলে জানিয়েছেন, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বছরে অন্তঃত একবার হতে পারে। বিদ্যুৎ বিতরণ কম্পানিগুলোকে জরিপের মতামতের ভিত্তিতে গ্রাহকসেবার মান বাড়াতে হবে।

আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) অনলাইনে ২০২০-২১ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (এডিপি) অন্তর্ভূক্ত বিদ্যুৎ বিভাগের উন্নয়ন প্রকল্পসমূহের গত আগস্ট মাসের বাস্তবায়ন, অগ্রগতি ও পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রকল্পসমূহ বাস্তবায়নে প্রকল্প পরিচালকদের আরো সক্রিয় থেকে কাজ করতে হবে। বাস্তবায়নের যে মাসিক লক্ষ্য দেয়া হয়েছে তা অবশ্যই বাস্তবায়ন করতে হবে।

প্রতিমন্ত্রী এ সময় ময়মনসিংহ লাইন আরো উন্নত করার আহবান জানিয়ে সঞ্চালন ও বিতিরণ ব্যবস্থার সমন্বয় বাড়ানোর উপর গুরুত্ব প্রদান করেন।

সভায় বিদ্যুৎ বিভাগের ৯৩টি প্রকল্প বাস্তবায়ন নিয়ে পর্যালোচনা করা হয়। যার মধ্যে ৭৯টি বিনিয়োগ প্রকল্প, ৯টি টিএ প্রকল্প এবং ৫টি প্রকল্প নিজস্ব অর্থায়নে রয়েছে। গত আগস্ট মাস পর্যন্ত আর্থিক ৮.২৬% ও ভৌত অগ্রগতি ৯.৪৮%।

ভার্চুয়াল এ সভায় অন্যান্যের মাঝে বিদ্যুৎ সচিব ডঃ সুলতান আহমেদ, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী মো. বেলায়েত হোসেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ) সহ কম্পানিসমূহের ব্যবস্থপনা পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।