মহামারী করোনা প্রতিরোধে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করতে হবে : বি চৌধুরী

B Chowdhury

মহামারী করোনাভাইরাস প্রতিরোধে অবশ্যই সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে বলে জানিয়েছেন, বিকল্পধারার প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ. কিউ. এম বদরুদ্দোজা চৌধুরী। সরকার শুধু মুখে বললেই হবে না, বাধ্যতামূলক মাস্ক ব্যবহারের জন্য কার্যকর ভূমিকা নিতে হবে।

আজ বিকালে বিকল্প যুবধারার ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মধ্যবাড্ডার ট্রপিক্যাল মোল্লা টাওয়ারে বিকল্পধারার কেন্দ্রীয় কার্যালয়ে এক ভার্চুয়াল সভায় তিনি এ আহ্বান জানান।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি জরিপের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, মাস্ক পরলে ৯৫ ভাগ কোভিড-১৯ বা করোনা ভাইরাস প্রতিরোধ করা সম্ভব। করোনা প্রতিরোধে অবশ্যই মাস্ক ব্যবহার করতে ঘরে ঘরে প্রচারণা চালানোর জন্য তিনি বিকল্প যুবধারার নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।
বি চৌধুরী বলেন, এই মহামারীর সময় রাজনৈতিক কাদা ছোড়াছুড়ির চাইতে জনগণকে মাস্ক ব্যবহারে সচেতন করিই উত্তম।

বিকল্প যুবধারার সভাপতি আসাদুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিকল্পধারার সহ সভাপতি মহসিন চৌধুরী, ওবায়দুর রহমান মৃধা, যুবধারার সাধারণ সম্পাদক মোস্তফা সারোয়ার, যুবধারার সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম শিহাব, শ্রমজীবী ধারার সাধারণ সম্পাদক আরিফুল হক সুমন, বিকল্পধারার সহ দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম বুলু, চলচ্চিত্র ধারার আহ্বায়ক হানিফ, যুবধারার সহ-সভাপতি হাবিব, যুব পরিষদের সভাপতি এসএম শামসুল আলম নিক্সন, ইসলামী যুব আন্দোলনের যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুর রহমান মুজাহিদ প্রমুখ।