পুলিশ সার্জেন্টের ওপর হামলাকারী যুবক নাটোরে গ্রেফতার

arrest

রাজশাহীতে ট্রাফিক পুলিশ সার্জেন্টের ওপর হামলাকারী যুবককে আজ বৃহস্পতিবার (২১ জানুয়ারি) নাটোর থেকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার (২০ জানুয়ারি) রাত পৌনে ১টার দিকে নাটোর শহরের মাদ্রাসা মোড়ে ন্যাশনাল ট্রাভেলস বাস থেকে তাকে গ্রেফতার করা হয়।

আজ বেলা ১১টার দিকে তাকে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) সদর দফতরে সাংবাদিকদের সামনে হাজির করা হয়। গ্রেফতারকৃত যুবকের নাম বেলাল হোসেন (২৫)। তিনি রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার লক্ষ্মীপুর এলাকার মৃত সামসুল হকের ছেলে।

আরএমপি সদর দফতরে সংবাদ সম্মেলনে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, ১৯ জানুয়ারি বেলাল রাজশাহী মহানগরীর রাজপাড়া থানাধীন বিলশিমলা সিটি বাইপাস মোড়ের ঐতিহ্য চত্বরে সরকারি দায়িত্ব পালনকালে পুলিশ সার্জেন্ট বিপুল কিশোর ভট্টাচার্যের ওপর হামলা করেন। তখন পুলিশ সার্জেন্টকে পিটিয়ে তার হাত ভেঙে দেন। পরে তার মোটরসাইকেলটি ফেলে পালিয়ে যান। এরপর ওই মোটরসাইকেলের নম্বর প্লেটের সূত্র ধরে অভিযুক্তকে শনাক্ত করা হয়। তার বিরুদ্ধে মামলা করা হয় রাজপাড়া থানায়। এছাড়া এ ঘটনায় আহত পুলিশ সার্জেন্টকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি হাসপাতালের ৭ নম্বর কেবিনে চিকিৎসাধীন রয়েছেন।

হামলার ঘটনার পরপরই অভিযুক্ত যুবককে গ্রেফতারের জন্য রাজশাহীসহ বিভিন্ন স্থানে জানানো হয়। এক পর্যায়ে বুধবার রাতে নাটোর জেলা পুলিশের সহযোগিতায় রাজশাহী থেকে ঢাকাগামী ন্যাশনাল ট্রাভেলস বাস থেকে তাকে গ্রেফতার করা হয়। বাসে করে বেলাল ঢাকায় পালানোর চেষ্টা করছিলেন।

এর আগে, গত ১৯ জানুয়ারি বেলা সাড়ে ১২টার দিকে রাজশাহী মহানগর ট্রাফিক পুলিশের সার্জেন্ট বিপুল কিশোর ভট্টাচার্যের ওপর হামলার ঘটনা ঘটে। মোটরসাইকেল চালকের মাথায় হেলমেট না থাকায় তার বিরুদ্ধে মামলা দিতে চেয়েছিলেন ওই পুলিশ সার্জেন্ট। এ কারণেই কাঠের চলা দিয়ে বেধড়ক পিটিয়ে তার ডান হাত ভেঙে দেন বেলাল। এছাড়া শরীরের বিভিন্নস্থানে আঘাতপ্রাপ্ত হন ওই পুলিশ সার্জেন্ট।