আজ উদ্বোধন হচ্ছে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতালের

ইন্টারনেট সংগৃহীত ছবি

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য প্রয়োজনীয় বেড ও আইসিইউ সুবিধা নিয়ে আজ রোববার আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) হাসপাতালের। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক উদ্বোধন করবেন করোনা ডেডিকেটেড হাসপাতালটি। এখানে রোগী ভর্তি শুরু হবে আগামীকল সোমবার থেকে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সংবাদমাধ্যমকে বলেন, “এই হাসপাতাল হতে যাচ্ছে দেশের সবচেয়ে বড় করোনা ডেডিকেটেড হাসপাতাল। এখানে থাকছে ১০০টি আইসিইউ বেড, ১১২টি এইচডিইউ বেড, ৫০টি ইমার্জেন্সি অবজারভেশন বেড এবং ৫৪০টি আইসোলেশন রুম।”

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, “এটি দেশের সবচেয়ে বড় করোনা চিকিৎসা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলছি। এরই মধ্যে সব প্রস্তুতি শেষ করে আনা হয়েছে। এখানে করোনা আক্রান্ত রোগীদের সর্বোচ্চ সেবার সুযোগ রাখা হচ্ছে। যারা উপসর্গ নিয়ে আসবে তাদেরও রাখা হবে, যাদের আইসিইউ প্রয়োজন তাদেরও রাখা হবে। সবার জন্য আলাদা ব্যবস্থা রাখা হয়েছে।”

তিনি আরও জানান, “এরই মধ্যে এই হাসপাতালে ৫০০ চিকিৎসক, ৭০০ নার্স, ৭০০ স্টাফসহ প্রয়োজনীয় ওষুধ ও যন্ত্রপাতি প্রস্তুত রাখা হয়েছে। করোনা রোগীদের জন্য প্রয়োজনীয় প্রায় সব ধরনের পরীক্ষা-নিরীক্ষাও এখানে করা যাবে।”