সবাইকে কাঁদিয়ে চিরনিদ্রায় জুনাইদের পুরো পরিবার

আত্মীয়স্বজন, গ্রামবাসীসহ সবাইকে কাঁদিয়ে চিরনিদ্রায় শুয়ে আছেন কুয়েত প্রবাসী জুনাইদ আহমেদের পুরো পরিবার। গতকাল বৃহস্পতিবার রাতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার কান্দিগাঁও গ্রামের পারিবারিক কবরস্থানে জুনাইদের স্ত্রী ও চার শিশু ছেলেমেয়েকে দাফন করা হয়।

এর আগে বৃহস্পতিবার সকাল ৯টায় লাশ বহনকারী একটি ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বিমানবন্দরে উপস্থিত হয়ে মরদেহ গ্রহণ করেন সাবেক চিফ হুইপ ও কমলগঞ্জ-শ্রীমঙ্গল এলাকার সংসদ সদস্য আলহাজ উপাধ্যক্ষ মো. আবদুস শহীদ। মরদেহ গ্রহণের সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দীন, প্রবাসী ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের পরিচালক (অর্থ) মো. শফিকুর রহমান, সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান প্রমুখ।

বিমানবন্দরে আনুষ্ঠানিকতা শেষে বেলা ১১টায় মরদেহ নিয়ে সড়কপথে রওনা হয় তারা। কমলগঞ্জের কান্দিগাঁও গ্রামের বাড়িতে পৌঁছায় বিকেল সোয়া ৫টায়। এ সময় উপস্থিত ছিলেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাহমুদুল হক, কমলগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আবদুল হান্নান, ইউপি সদস্য সুন্দর আলী প্রমুখ।

এ সময় হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। মরদেহ দেখতে মৌলভীবাজারের বিভিন্ন এলাকা থেকে হাজারো মানুষ কান্দিগাঁও গ্রামের বাড়িতে ভিড় করে। নিহতদের স্বজনদের মধ্যে কান্নার রোল পড়ে।

নিহত পাঁচজনের জানাজা রাত সাড়ে ৮টায় কমলগঞ্জের ভানুগাছ বাজারসংলগ্ন সফাত আলী সিনিয়র ফাজিল মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়। এরপর কান্দিগাঁও গ্রামের পারিবারিক কবরস্থানে পাশাপাশি পাঁচটি কবরে দাফন করা হয়।

গত ১৬ অক্টোবর সোমবার কুয়েত সিটির সালমিয়াত এলাকার বাসভবনে এসি বিস্ফোরণে জুনাইদ আহমদের স্ত্রী রোকেয়া বেগম (৩৩), মেয়ে জামিলা (১৫) ও নাবিলা (৯) এবং ছেলে ইমাদ (১২) ও ফাহাদ (৫) মারা যান। ওই সময় রোকেয়ার স্বামী জুনাইদ আহমদ বাসায় ছিলেন না।

জুনাইদ কুয়েত সেনাবাহিনীতে বেসামরিক পদে চাকরি করেন। পরিবার নিয়ে দীর্ঘ ১৫ বছর ধরে তিনি কুয়েতে বসবাস করছিলেন। জুনাইদের অপর দুই ভাইয়ের মধ্যে এক ভাই সপরিবারে যুক্তরাষ্ট্র ও অন্য ভাই সপরিবারে যুক্তরাজ্যে বসবাস করছেন। সূত্র- এনটিভি

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ১৯ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ