প্রধানমন্ত্রীর সঙ্গে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সাক্ষাৎ

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আজ বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ভারতের রাষ্ট্রপতি বাংলাদেশ সফরে আসার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য মিষ্টি, কেক ও বিস্কুট নিয়ে এসেছেন। আজ বুধবার বিকেলে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে তিনি উপহারগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সেখানে বৈঠকের পর জানান, ভারতের রাষ্ট্রপতি ভবনে তৈরি করা মিষ্টি, কেক ও বিস্কুট নিয়ে এসেছেন রামনাথ কোবিন্দ। এর আগে ভারতে বাংলাদেশ থেকে উপহার হিসেবে আম পাঠানো হয়েছিল। আমগুলো মিষ্টি ও সুস্বাদু ছিল বলে ভারতের রাষ্ট্রপতি প্রশংসা করেছেন।

শাহরিয়ার আলম আরও জানান, বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শনের জন্য ভারতের রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। ১৫ আগস্টের হত্যাকাণ্ডের পর ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী যেভাবে তাকে ও তার পরিবারকে আশ্রয় দিয়েছিলেন সেজন্যও ধন্যবাদ জানান শেখ হাসিনা।

বৈঠকে দুর্গাপূজায় সমস্যার ব্যাপারে প্রধানমন্ত্রী বলেছেন, ‘এ দেশে সংখ্যালঘু হিসেবে কাউকে বিবেচনা করা হয় না। সবার সমান নাগরিক অধিকার নিশ্চিত করা হয়েছে।’ এ ছাড়া দুই দেশের মধ্যে সুসম্পর্ক এই অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করেছে বলে জানান প্রধানমন্ত্রী।