গ্যাসের মূল্য বৃদ্ধির আভাস জ্বালানি প্রতিমন্ত্রীর

গ্যাসের দাম বৃদ্ধি যেন সহনীয় পর্যায়ে থাকে সে বিষয়ে এনার্জি রেগুলেটরি কমিশনকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ পরামর্শ দিয়েছেন। আজ রবিবার (৬ ফেব্রুযারি) তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানির টিকাটুলির জোনাল অফিস পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রতিমন্ত্রী এ কথা বলেন।

নসরুল হামিদ বলেন, গ্যাসের দাম বৃদ্ধি করবে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বার্ক)। গ্রাহক অসন্তোষ যেন না হয় সেদিকে লক্ষ্য রেখে সরকার কাজ করছে। মূল্য অবশ্যই সহনীয় পর্যায়ে রাখা উচিত।

প্রতিমন্ত্রী বলেন, এখন বিপিসির ডিজেলেই প্রতিদিন গড়ে প্রায় ১০ কোটি টাকা লোকসান হচ্ছে। জ্বালানির অপচয় কমাতে ঐক্যবদ্ধ প্রয়াস অব্যাহত রাখা হবে। এছাড়া প্রাকৃতিক গ্যাসের অনুসন্ধান কার্যক্রম চলমান রয়েছে। জোনাল অফিস পরিদর্শনের সময় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী ফাইল ও অফিস ব্যবস্থাপনা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন।

এ সময় তিনি বলেন, অটোমেশনে দ্রুত যেতে হবে। গ্যাস ও বিদ্যুতের মূল্য, তেলের মূল্য, প্রিপেইড মিটার, গ্যাস পাইপ লাইন ও গ্যাস পাইপের লিকেজ, গ্যাসের অপচয়, বকেয়া বিল, তিতাসের দুর্নীতি ইত্যাদি বিষয়ে খোলামেলা আলোচনা করতে হবে।

Scroll to Top