খালেদাকে আদালতের অনুমতি নিয়েই চিকিৎসার জন্য বিদেশে যেতে হবে

আদালত নির্দেশ দিয়েছেন যে খালেদা জিয়া শুধু দেশে থেকেই চিকিৎসা নিতে পারবেন। তাই খালেদা জিয়া যদি আরও কিছু চান, তাহলে তা আদালতে জানাতে হবে। সেক্ষেত্রে আদালত সিদ্ধান্ত দেবেন জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আইনি প্রক্রিয়া মেনেই খালেদা জিয়াকে চিকিৎসা নিতে বিদেশে যেতে হবে।

আজ শনিবার দুপুরে রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) ভবনে স্বারাষ্ট্রমন্ত্রী এক অনুষ্ঠানে এসব কথা বলেন। আইডিইবির প্রতিনিধি সম্মেলনে উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বক্তব্য দিচ্ছিলেন।

পুলিশের ওপর হামলার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ তার দায়িত্ব সঠিকভাবে পালন করছে বলেই দেশে নিরাপত্তা রয়েছে এবং দেশের উন্নয়ন দুর্বার গতিতে হচ্ছে। পুলিশ তাদের দায়িত্ব ঠিকমতোই পালন করছে। মাঝে মধ্যে কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটছে, যেখানে পুলিশের ওপর আক্রমণ করা হয়েছে। এমন ঘটনা দুঃখজনক।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশি-বিদেশি ষড়যন্ত্র মোকাবেলা করে শেখ হাসিনা যখন স্বপ্নের পদ্মা সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন করতে যাচ্ছে, তখন সেই সাফল্যকে ম্লান করতে দেশি-বিদেশি অপশক্তি নানা ষড়যন্ত্র চালাচ্ছে। বিভিন্ন মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্তি করার অপকৌশল নিয়েছে। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ বিশ্বে বাংলাদেশের সক্ষমতার জানান দিয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোভিড পরবর্তী ইউক্রেন রাশিয়ার অপ্রত্যাশিত যুদ্ধের কারণে বিশ্বব্যাপী মূল্যস্ফীতি আশঙ্কাজনকভাবে বেড়েছে। পুরো বিশ্বে অর্থনৈতিক মন্দা সৃষ্টি হয়েছে। সেই পরিস্থিতিতে জনজীবনে স্বস্তি বজায় রাখার জন্য সরকার নানাভাবে প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

মন্ত্রী বলেন, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে বর্তমান সরকার যেসব উন্নয়নমূলক কর্মসূচি নিয়েছে, সেগুলো বাস্তবায়নে ডিপ্লোমা প্রকৌশলীদের ব্যাপক ভূমিকা রয়েছে। জাতীয় দায়বদ্ধতা থেকে অর্পিত দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করার জন্য তিনি ডিপ্লোমা প্রকৌশলীদের প্রতি আহ্বান জানান। ডিপ্লোমা প্রকৌশলীদের পেশাগত দাবি দাওয়ার সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী একমত পোষণ করেন।

Scroll to Top