সোহরাওয়ার্দী উদ্যানে বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহর জানাজা সম্পন্ন

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রথম জানাজার নামাজ সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার দুপুর ২টা ৪০ মিনিটের দিকে ডা. জাফরুল্লাহ চৌধুরীর জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার নামাজ পড়ান ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদের খতিব সৈয়দ এমদাদ উদ্দিন।

জানাজা শেষে জাফরুল্লাহ চৌধুরীর সহকর্মীদের পক্ষ থেকে তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। জানাজার আগে জাফরুল্লাহর ছেলে বারীষ চৌধুরী বলেন, আমার বাবা সবসময় দেশের কথা ভেবেছেন। দেশের জন্য কাজ করেছেন। তিনি অত্যন্ত দেশপ্রেমিক মানুষ ছিলেন। আমি আপনাদের কাছে তার জন্য দোয়া প্রার্থী।

সোহরাওয়ার্দী উদ্যানে জানাজা শেষে ডা. জাফরুল্লাহর মরদেহ ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আজ বিকেল ৫টার দিকে গণস্বাস্থ্য কেন্দ্রে ডা. জাফরুল্লাহর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

এর আগে, দুপুর সাড়ে ১২টায় কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রীয়ভাবে ডা. জাফরুল্লাহকে গার্ড অব অনার দেওয়া হয়েছে। সেখানে শেষ শ্রদ্ধা জানাতে ভিড় করেন বুদ্ধিজীবী, রাজনীতিবিদ, চিকিৎসক, সাংবাদিকসহ বিভিন্ন পেশার সাধারণ মানুষ।