ঢামেকে চিকিৎসা সেবা বন্ধ, ভোগান্তি

বিভিন্ন দাবিতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা সেবা বন্ধ করে দিয়েছেন শিক্ষানবিশ চিকিৎসকরা। মঙ্গলবার সকাল ১০টার দিকে বিভিন্ন ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন বিক্ষোভকারীরা। এদিকে নতুন ভবনের নিউরোমেডিসিন ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের রোগী দেখার টিকিট (আউটডোর) বিক্রি বন্ধ করে দিয়েছেন।

চিকিৎসকদের এই ধর্মঘটের ফলে ভোগান্তিতে পড়েছেন সেবা নিতে আসা রোগীরা। নিরাপত্তা নিশ্চিত করা, বহিরাগতদের হাসপাতালে প্রবেশে ভিজিটর কার্ডের বিষয় বাধ্যতামূলত করা চিকিৎসকদের দাবির মধ্যে রয়েছে।
গত রোববার ঢামেক হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে রোগীর স্বজন ও বহিরাগত কিছু ব্যক্তি হৃদরোগ বিভাগে প্রবেশ করে চিকিৎসকদের মারধর করে। এ সময় দায়িত্বরত আনসার সদস্যরা এগিয়ে এলে তাদেরও মারধর করা হয়। এতে চার চিকিৎসক ও দুই আনসার সদস্য আহত হন।

মারধরের ঘটনায় বিভাগের চিকিৎসক শামীমুর রহমানের হাত ভেঙে যায়। তাৎক্ষণিক এ ঘটনার খবর ছড়িয়ে পড়লে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগ তিনঘণ্টা বন্ধ থাকে। এতে ব্যাহত হয় চিকিৎসা ব্যবস্থা। ভোগান্তিতে পড়েন শত শত রোগী।

ওইদিনের ঘটনায় নতুন ভবনের ওয়ার্ড মাস্টার রিয়াজ উদ্দীন বাদী হয়ে কয়েকজনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাতপরিচয় বেশ কয়েকজনের নামে রাজধানীর শাহবাগ থানায় মামলা করেন। মামলায় তিনজনকে গ্রেফতারও করে পুলিশ। পরে সার্বিক পরিস্থিতি বিবেচনায় খুলে দেওয়া হয় জরুরি বিভাগসহ পুরো মেডিকেল।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, ৩১ অক্টোবর   ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস