নতুন শিক্ষাক্রম নিয়ে অপপ্রচার ও গুজবে কান দেবেন না : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শেখ হাসিনার হাতে আমরা একটি যুগোপযোগী শিক্ষানীতি পেয়েছি। পাশাপাশি ২১ শতকের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য আমরা একটি জাতীয় শিক্ষাক্রম প্রণয়ন করেছি। নতুন শিক্ষাক্রম নিয়ে অপপ্রচার চলছে। নোট গাইড ও কোচিং ব্যবসায়ীরা তা করছে। তাদের ব্যবসা নষ্ট হওয়ার ভয়ে।

আজ রাজধানীর ইডেন কলেজের ১৫০ বছরপূর্তি উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

তিনি বলেন, ‘নির্বাচন সামনে রেখে কিছু রাজনৈতিক দল অপপ্রচারে ইন্ধন জোগাচ্ছে। সবাইকে বলব, গুজবে কান দেবেন না, সত্য জেনে নেবেন। নতুন শিক্ষাক্রম আমাদের সন্তানদের এগিয়ে নেওয়ার জন্যই তৈরি করা হয়েছে।’ আজ শনিবার রাজধানীর ইডেন সরকারি মহিলা কলেজের ১৫০ বছরপূর্তি উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব এ কথা বলেন।

কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেসা ইন্দিরা। অনুষ্ঠানে বর্তমান শিক্ষার্থীদের পাশাপাশি এসেছিলেন প্রাক্তন অনেক শিক্ষার্থী। তারা বলেন, ইডেন মহিলা কলেজ সব সময়ই তাদের কাছে একটি আবেগের জায়গা। কলেজের ২০০৭-০৮ শিক্ষাবর্ষের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রাবেয়া খাতুন বলেন, ‘অনেক বছর পর এলাম। খুবই ভালো লাগছে। অনুষ্ঠানটি অনেক জমকালো হয়েছে।’ দর্শন বিভাগের ১৯৮৯-৯০ বর্ষের শিক্ষার্থী আসফিয়া রহমান বলেন, ‘এমন অনুষ্ঠান বারবার হোক।’

অনুষ্ঠানে কলেজের ১৮ প্রাক্তন শিক্ষার্থীকে উত্তরীয় পরিয়ে বিশেষ সংবর্ধনা ও ক্রেস্ট দেওয়া হয়। তবে সমস্যার কারণে সবাই অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি।

Scroll to Top