মনোনয়ন বিক্রি করে দুই দিনে আ.লীগের আয় ১১ কোটি ৪৩ টাকা

আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহীদের কাছে ফরম বিক্রি করে দুই দিনে ক্ষমতাসীন দলের আয় হয়েছে ১১ কোটি ৪৩ লাখ টাকা। এর মধ্যে দ্বিতীয় দিন রোববার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১ হাজার ২১২টি ফরম বিক্রি করে দলের আয় হয়েছে ৬ কোটি ৬০ লাখ টাকা।

আজ রোববার (১৯ নভেম্বর) দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এসব ফরমের মধ্যে ১ হাজার ১৮০টি কেনা হয়েছে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এসে সশরীরে। অনলাইনে ফরম নিয়েছেন ৩২ জন।

এর আগে শনিবার মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিন ১০৭৪টি ফরম বিক্রি হয়। এতে দলের আয়ের খাতায় যোগ হয় ৫ কোটি ৩৭ লাখ টাকা। দুই দিনে মোট ১১ কোটি ৪৩ লাখ টাকার মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি।

বিপ্লব বড়ুয়া বলেন, আওয়ামী লীগের জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পেয়েছে। জাতীয় সংসদ নির্বাচনের পাশাপাশি স্থানীয় নির্বাচনেও প্রার্থীর অংশগ্রহণ বেড়েছে বলে জানান দলটির দপ্তর সম্পাদক। তিনি বলেন, প্রথম দুই দিনের তুলনায় আগামী দুই দিনে আরও বেশি বা সমপরিমাণ মনোনয়ন ফরম বিক্রি হবে বলে আমরা প্রত্যাশা করি।

এক প্রশ্নের জবাবে বিপ্লব বড়ুয়া বলেন, আওয়ামী লীগই প্রথম অনলাইনে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে। আর কোনো দল এটি করেনি। এ পক্রিয়া জনপ্রিয় হতে সময় লাগবে। গত দুই দিনে ৪৬ জন অনলাইনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছে। এই সংখ্যাটি কম নয়।

এর আগে, শনিবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম শুরু করে আওয়ামী লীগ। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনয়ন ফরম সংগ্রহের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম শুরু হয়। এরপর থেকে উৎসবের আমেজে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করছেন মনোনয়ন প্রত্যাশীরা।

Scroll to Top