আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আগামী বৃহস্পতিবার

বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা ডাকা হয়েছে। আগামী বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল ১১টা থেকে এ সভা অনুষ্ঠিত হবে।

আজ মঙ্গলবার (২১ নভেম্বর) আওয়ামী লীগের দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে। এদিকে আজ চতুর্থ ও শেষ দিনের মতো আওয়ামীলীগের মনোনয়নপত্র বিতরণ চলছে। প্রথম তিন দিনে বিক্রি হয়েছে ১৫ কোটি টাকার বেশি মনোনয়ন ফরম।

ঢাকা জেলা আওয়ামী লীগের তেজগাঁওয়ের কার্যালয়ে এই সভা হবে বলে জানা গেছে। সভার প্রথম দিনে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সংসদীয় আসনগুলোর মনোনয়ন চূড়ান্ত করা হবে। গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

তফসিল অনুযায়ী ভোট অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি। রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমার শেষ তারিখ ৩০ নভেম্বর। এই সময়ের আগেই মনোনয়ন প্রত্যাশীদের দলীয় ফরম সংগ্রহ করতে হবে। এরপর যাচাই-বাছাই শেষে দলের পক্ষ থেকে প্রার্থীদের মনোনয়ন দেওয়া হবে।

তফসিল ঘোষণার পর গত শনিবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। ৩০০ আসনে প্রার্থিতার জন্য প্রথম তিনদিন শেষে সোমবার পর্যন্ত দলের মনোনয়ন ফরম বিক্রি হয়েছে তিন দিনে আ.লীগের ২৯৯৫ ফরম বিক্রি। যাতে দলটির আয় হয়েছে সাড়ে ১৫ কোটি টাকা।

 

Scroll to Top