খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র ও এমপি শম্ভুসহ ১০ জনকে শোকজ

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় নওগাঁ-১ (নিয়ামতপুর, পোরশা ও সাপাহার) আসনের আওয়ামী লীগের প্রার্থী খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) পাঠিয়েছে জেলার নির্বাচন অনুসন্ধান কমিটি। সতর্ক করা হয়েছে নওগাঁ-৫ (নওগাঁ সদর) আসনের আওয়ামী লীগের প্রার্থী সংসদ-সদস্য নিজাম উদ্দিন জলিলকে। সোমবার বিকালে চিঠি পাঠিয়ে সতর্ক করেন নওগাঁ-৫ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নওগাঁ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম রবিন শীষ। এ ছাড়া বরগুনা-১ (বরগুনা সদর-আমতলী-তালতলী) আসনে আওয়ামী লীগের প্রার্থী সংসদ-সদস্য (এমপি) ধীরেন্দ্র দেবনাথ শম্ভুসহ নয় আওয়ামী লীগ নেতাকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

নওগাঁ : সোমবার দুপুরে নওগাঁ-১ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও জয়পুরহাটের সহকারী জজ ইফতেখার শাহরিয়ার এ নোটিশ পাঠান। রোববার বিকাল ৩টায় নির্বাচনি তদন্ত কমিটি নওগাঁ-১-এর অস্থায়ী কার্যালয় নওগাঁ জেলা ও দায়রা জজ আদালতের সাপাহার সিনিয়র সহকারী জজ আদালতের এজলাসে সশরীরে উপস্থিত হয়ে কারণ দর্শানোর নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

বরগুনা ও আমতলী : রোববার রাতে তাদের শোকজ করে চিঠি ইস্যু করেছেন বরগুনা-১ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ আহমদ সাঈদ। সোমবার সকালে অভিযুক্তদের পক্ষে শোকজের চিঠি গ্রহণ করেছেন এমপি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর আইনজীবী জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক এম মজিবুল হক কিসলু।

শোকজ পাওয়া অন্য ব্যক্তিরা হলেন- আমতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতি পৌর মেয়র মো. মতিয়ার রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ কাদের মিয়া, তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতি উপজেলা পরিষদ  চেয়ারম্যান  রেজবি-উল-কবির জোমাদ্দার,  আমতলী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জিএম ওসমানী হাসান, তালতলী উপজেলা আওয়ামী লীগ জ্যেষ্ঠ সহসভাপতি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মনিরুজ্জামান মিন্টু, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু মোল্লা। জেলা কৃষক লীগ সভাপতি বরগুনা সদর উপজেলার ঢলুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুল হক স্বপন ও তালতলী উপজেলার কড়াইবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. আব্দুল বারেক মাঝি। শোকজ প্রদানের তিন কার্যদিবসের মধ্যে অভিযুক্তদের লিখিত বক্তব্য নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে প্রদান করতে নির্দেশ দেওয়া হয়েছে।

 

Scroll to Top