অ্যাটর্নি জেনারেলদের সঙ্গে বৈঠকে আইনমন্ত্রী

বিচারকদের অপসারণ সংক্রান্ত সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় রিভিউ নিয়ে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা মাহবুবে আলমসহ সকল অ্যাটর্নি জেনারেলদের সঙ্গে বৈঠক করছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

শনিবার (০৪ নভেম্বর) বেলা ১২টার দিকে অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের রিভিউয়ের আইনগত দিকে নিয়ে আলোচনা করবেন এবং কত দিনের মধ্যে রিভিউ করা হবে তা ঠিক করা হতে পারে বলে বৈঠক সূত্র জানিয়েছে।

বৈঠকে উপস্থিত আছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজউদ্দিন ফকির ও মুরাদ রেজা, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু, একরামুল হক টুটুল, সরদার রাশেদ, খন্দকার দিলিরুজ্জামান ও মাসুদ হাসান পরাগ এবং সহকারী অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ।

২০১৪ সালের ১৭ সেপ্টেম্বর সংবিধানের ষোড়শ সংশোধনী আনা হয়, যাতে বিচারক অপসারণের ক্ষমতা ফিরে পায় সংসদ। বিলটি পাসের পর ওই বছরের ২২ সেপ্টেম্বর তা গেজেট আকারে প্রকাশিত হয়। ২০১৬ বছরের ৫ মে হাইকোর্ট সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা করে রায় দেয়। গত ৩ জুলাই আপিল বিভাগেও হাইকোর্টের দেয়া রায় বহাল থাকে।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ০৪  নভেম্বর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস পি