মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স মাঠে নামছে আজ

আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচন উপলক্ষে স্ট্রাইকিং ফোর্স হিসেবে আজ মাঠে নামছে বর্ডারে গার্ড বাংলাদেশ (বিজিবি)। আজ শুক্রবার (২৯ ডিসেম্বর) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন বিজিবি সদর দফতরের মিডিয়া কর্মকর্তা শরিফুল ইসলাম।

ভোটগ্রহণের দুইদিন পর অর্থাৎ আগামী ১০ জানুয়ারি পর্যন্ত তারা মাঠে থাকবেন। এদিকে মোবাইল ও স্ট্রাইকিং ফোর্সের জন্য অতিরিক্ত ১ হাজার ৯০৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন করতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ওই ম্যাজিস্ট্রেটরা ৫ থেকে ৯ জানুয়ারি নির্বাচনি দায়িত্বে থাকবেন।

সংশ্লিষ্ট সূত্রমতে, নির্বাচনে ১১৬২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়েছেন। এর মধ্যে আচরণবিধি প্রতিপালন দেখভালে রয়েছেন ৭৫৪ জন। আজ থেকে যে মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসাবে মাঠে নামছেন তারা নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নির্দেশে কাজ করবেন। নির্বাচনে ভোলা, বরিশাল, নোয়াখালী, পটুয়াখালী, কক্সবাজার, চট্টগ্রাম ও খুলনার ৪৩টি উপকূলীয় ইউনিয়নে কোস্ট গার্ড মোতায়েন হচ্ছে।

আগের নির্বাচনের মতো এবারও বেসামরিক প্রশাসনকে সহায়তা দিতে ইন এইড টু সিভিল পাওয়ারের আওতায় সশস্ত্র বাহিনীর সদস্যদের নামানো হচ্ছে। তারা প্রতিটি জেলা, উপজেলা ও থানার গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান করবেন। প্রয়োজন অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে টহল ও অন্যান্য অভিযান পরিচালনা করবেন সেনা সদস্যরা।

Scroll to Top