বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার সদস্যদের আমন্ত্রণ জানানো হবে যেসব খাবারে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টানা চতুর্থবারের মতো বিজয়ী হয়ে আবারো সরকার গঠন করছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এবার বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন সরকারে মন্ত্রী-প্রতিমন্ত্রী হিসেবে থাকছেন ৩৬ জন। এদের মধ্যে নতুন মুখ আছেন কয়েকজন। বাদ পড়েছেন বিদায়ী সরকারে আলোচিত কয়েক মুখ।

আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন মন্ত্রিসভার সদস্যদের শপথ পাঠ করাবেন। শপথ অনুষ্ঠান শেষে তাদের আপ্যায়নের জন্য আয়োজন করা হচ্ছে নানান বাহারি খাবারের।

রাষ্ট্রপতি কার্যালয়ের খাবারের মেন্যু লিস্ট থেকে জানা যায়, সবসময়ের মতো এবারও আনা হয়েছে খাবারের বৈচিত্র্য। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, \’নতুন মন্ত্রীদের আপ্যায়নে থাকছে নানা রকম খাবারের ব্যবস্থা। যেখানে মাংস ও সবজি জাতীয় খাবারকে প্রাধান্য দেয়া হয়েছে। পাশাপাশি রয়েছে বিভিন্ন ফলও।\’

তিনি আরও জানান, খাবারের টেবিলে থাকবে মাটন শিক কাবাব, চিকেন সাসলিক, ভেটকি মাছের ফিস ফিঙ্গার। এছাড়া বয়েল্ড ভেজিটেবলসের সঙ্গে দেয়া হবে মাশরুম, পনির সমুচা। মিষ্টি মুখ করতে পরিবেশন করা হবে পাটিসাপটা পিঠার পাশাপাশি মিষ্টি-বাকলাবা। এছাড়া কমলা, আপেল, আঙ্গুর ও নানান রকমের ফলও থাকবে সন্ধ্যার আপ্যায়নে।

তিনি বলেন, \’বঙ্গভবনের সবুজ লনে শামিয়ানার নিচে চা-কফিতে জমবে শেষ সময়ের আড্ডা আর খোশগল্প।\’

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত হয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। যেখানে আওয়ামী লীগ ২২৩ আসন পেয়ে সরকার গঠনে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে। নির্বাচনে দ্বিতীয় সর্বোচ্চ ৬২ আসন পায় স্বতন্ত্র প্রার্থীরা। জাতীয় পার্টি পায় ১১টি আসন।

নির্বাচনের তিনদিনের মাথায় বুধবার (১০ জানুয়ারি) সকাল ১০টায় সংসদ সদস্য হিসেবে শপথ নেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাসহ নবনির্বাচিত ২৯৮ জন সংসদ সদস্য। তার আগে সংসদ সদস্য হিসেবে প্রথমে শপথ গ্রহণ করেন বর্তমান স্পিকার শিরীন শারমীন চৌধুরী। এরপর স্পিকার হিসেবে তিনি শেখ হাসিনাসহ অন্য সংসদ সদস্যদের শপথ বাক্য পাঠ করান। জাতীয় পার্টি ও স্বতন্ত্র হিসেবে বিজয়ীরাও এদিন শপথ নিয়েছেন।

Scroll to Top