প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে নিয়োগ পেলেন ৬ জন

নতুন মন্ত্রিসভা গঠনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা পরিষদও গঠন করা হয়েছে। এবার প্রধানমন্ত্রীর উপদেষ্টা করা হয়েছে ৬ জনকে। এদের মধ্যে পাঁচজন আগেও প্রধানমন্ত্রীর উপদেষ্টা ছিলেন। এবার নতুন করে উপদেষ্টা হয়েছেন প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী। অন্যান্য উপদেষ্টারা হলেন— ড. মসিউর রহমান, গওহর রিজভী, তৌফিক ই ইলাহী চৌধুরী, সালমান এফ রহমান ও মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক।

নতুন উপদেষ্টাদের নিয়োগ দিয়ে বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। প্রজ্ঞাপনে বলা হয়, প্রধানমন্ত্রী রুলস অব বিজনেসের ক্ষমতাবলে এই ৬ উপদেষ্টাকে নিয়োগ দিয়েছেন। উপদেষ্টারা মন্ত্রীর পদমর্যাদা, বেতনভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।

এর আগে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাত ৯ টায় সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন ৬ জনকে উপদেষ্টা নিয়োগের তথ্য নিশ্চিত করেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, শপথ নেওয়ার সাথে সাথে আগের মন্ত্রিসভা যেহেতু ভেঙে গেছে সেহেতু প্রধানমন্ত্রীর উপদেষ্টাদের মেয়াদও শেষ হয়েছে। তবে, আবার নতুন করে প্রধানমন্ত্রীর উপদেষ্টা হচ্ছেন ড. মসিউর রহমান, ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক, সালমান এফ রহমান, গওহর রিজভী ও তৌফিক ই এলাহী চৌধুরী। এদের মধ্যে নতুন করে যুক্ত হচ্ছেন কেবল কামাল আবদুল নাসের চৌধুরী। বাকিরা আগেরবারও উপদেষ্টা ছিলেন।

Scroll to Top