জনগণের প্রত্যাখানের ভয়ে নির্বাচনে আসতে চায়নি বিএনপি: প্রধানমন্ত্রী

বিএনপি নির্বাচনে বাধা দেওয়ায়, নির্বাচন বিরোধী লিফলেট বিলি করার সাথে সাথে যেন মানুষের ভোট দেয়ার আগ্রহ বেড়ে গেল বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১৬ জানুয়ারি) গণভবনে প্রবাসী আওয়ামী লীগ নেতাদের সঙ্গে সৌজন্য বিনিময় অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

এ সময় প্রবাসীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, প্রবাসীরা রেমিটেন্স পাঠিয়ে সবসময় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। দেশে যখনই মার্শাল ল এসেছে, তখনও প্রবাসীরা প্রতিবাদী ভূমিকা রেখেছে। সরকার প্রধান বলেন, বাংলাদেশের মানুষ এখন উন্নত জীবনের স্বপ্ন দেখে। তাই সকলের সাথে বন্ধুত্ব রেখে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি ।

বিশ্বব্যাপী একটা যুদ্ধাংদেহী অবস্থা। আমরা যুদ্ধ চাই না। আমরা শান্তি চাই। শান্তিপূর্ণ পরিবেশ না থাকলে উন্নতি হয় না। অস্ত্র প্রতিযোগিতার মতো জঘন্য কাজ নেই। অস্ত্র প্রতিযোগীতা বন্ধ করে অস্ত্রের টাকা মানবকল্যাণে, শিশু বিকাশে ব্যয় করার আহ্বান জানান তিনি।

বিএনপির কঠোর সমালোচনা করে শেখ হাসিনা বলেন, বিএনপি সাংগঠনিকভাবে আওয়ামী লীগের সমান না। ২০০৮ সালের নির্বাচনে প্রমাণিত হয়েছে। তারপর থেকে তারা নির্বাচনে আসতে চায় না। বিএনপি ক্ষমতায় যাওয়ার অন্ধকার গলি পথ খুঁজে বেড়ায়। আলো ঝলমলে নির্বাচন চায় না তারা। জনগণের প্রত্যাখানের ভয়ে তারা নির্বাচনে আসতে চায় না। আর আগুন সন্ত্রাস করার জন্য এখন জনগণ বিএনপি থেকে আরো মুখ ফিরিয়ে নিয়েছে।

Scroll to Top