প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানালেন ইউরোপীয় ইউনিয়নের প্রেসিডেন্ট চার্লস মিশেল

টানা চতুর্থবারের মতো সরকারপ্রধানের পদে নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ইউরোপীয় ইউনিয়নের প্রেসিডেন্ট চার্লস মিশেল। গত মঙ্গলবার (২৩ জানুয়ারি) ব্রাসেলস থেকে এক শুভেচ্ছা বার্তায় সরকারপ্রধানকে এ অভিনন্দন জানান চার্লস মিশেল।

অভিনন্দন বার্তায় ইইউ প্রেসিডেন্ট বলেন, ইউরোপীয় ইউনিয়ন আপনার দেশের একটি নির্ভরযোগ্য এবং দীর্ঘমেয়াদি অংশীদার। আমরা বাংলাদেশের সঙ্গে টেকসই উন্নয়ন, জলবায়ু পরিবর্তন, অভিবাসন এবং অন্যান্য সব স্বার্থের বিষয়ে কাজ চালিয়ে যেতে প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি আরও বলেন, আমাদের সহযোগিতাকে বিস্তৃত এবং আধুনিকীকরণের উদ্দেশ্যে একটি অংশীদারিত্ব ও সহযোগিতা চুক্তির আলোচনা শীঘ্রই শুরু হবে। এই চুক্তি আগামী বছরগুলোতে আমাদের সম্পর্কের জন্য একটি শক্ত কাঠামো তৈরি করবে।

বাংলাদেশের সঙ্গে দীর্ঘমেয়াদি অংশীদারিত্বের প্রসঙ্গ তুলে ধরে চার্লস মিশেল বলেন, ইউরোপীয় ইউনিয়ন গণতন্ত্র, মানবাধিকার এবং আইনের শাসনের অংশীদারিত্বকে সমুন্নত রাখতে ও এগিয়ে নিতে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করে যাবে।

রাখাইনের নিয়ন্ত্রণ নিতে মরিয়া বিদ্রোহীরা, বড় হামলার প্রস্তুতি জান্তাররাখাইনের নিয়ন্ত্রণ নিতে মরিয়া বিদ্রোহীরা, বড় হামলার প্রস্তুতি জান্তার

এর আগে ৭ জানুয়ারির নির্বাচনে ২৯৯ আসনের মধ্যে ২২৩টিতে জয় পায় আওয়ামী লীগ। এর মধ্য দিয়ে পঞ্চমবার ও টানা চতুর্থ মেয়াদে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পায় আওয়ামী লীগ। আর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা পঞ্চম মেয়াদে বাংলাদেশের সরকারপ্রধানের দায়িত্ব পান।

Scroll to Top