স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক টিএইচ খান আর নেই

স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক ডা. তোফাজ্জল হোসেন (টি এইচ) খান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ রবিববার (৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি রাজধানীর উত্তরায় নিজ বাসায় ইন্তেকাল করেন।

ডা. তোফাজ্জল হোসেন খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং বিএনপির কেন্দ্রীয় সহপ্রশিক্ষণ বিষয়ক সম্পাদক, বিএনপি মিডিয়া সেল সদস্য ও ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ইউট্যাবের মহাসচিব অধ্যাপক ড. মোর্শেদ হাসান খানের বাবা।

তিনি স্ত্রী ও ৩ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। টিএইচ খানের বড় ছেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং ছোট ছেলে আইনজীবী।

এদিকে ডা. তোফাজ্জল হোসেন খানের মৃত্যুতে গভীর শোক করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইউট্যাব) প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম।

এক শোকবার্তায় তিনি বলেন, ডা. তোফাজ্জল হোসেন খান অত্যন্ত বিনয়ী এবং সৎ মানুষ ছিলেন। তিনি তার সন্তানদের সুশিক্ষিত করেছেন। যারা আজ নিজ নিজ পেশায় প্রতিষ্ঠিত। মরহুম তোফাজ্জল হোসেন খান পেশাগত জীবনে একজন চিকিৎসক এবং সরকারি চাকরিজীবী ছিলেন। তার ওপর অর্পিত দায়িত্ব তিনি সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করেছেন।

অধ্যাপক ওবায়দুল ইসলাম বলেন, ডা. তোফাজ্জল হোসেন খানের মৃত্যুতে তার পরিবারের মতো আমি গভীরভাবে শোকাহত ও সমব্যথী। মহান আল্লাহর কাছে তার আত্মার মাগফিরাত কামনা করছি। একইসঙ্গে তার শোকাহত পরিবার ও স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। মহান আল্লাহ রাব্বুল আল-আমিন যেন ডা. তোফাজ্জল হোসেন খানকে জান্নাত দান করেন- এই দোয়া করি।

Scroll to Top