বঙ্গবন্ধুর সমাধিতে পায়রা বন্দরের চেয়ারম্যানের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন পায়রা বন্দরের নবনিযুক্ত চেয়ারম্যান রিয়ার এডমিরাল আবদুল্লাহ আল মামুন চৌধুরী।

আজ সকাল ১১টা ১৫ মিনিটে টুঙ্গিপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুস্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান তিনি। এসময় বেদীর পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে জাতির পিতার প্রতি গভীর সম্মান প্রদর্শন করেন নবনিযুক্ত চেয়ারম্যান।

আজ সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে তিনি টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে পবিত্র ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করেন তিনি। এরপর সমাধি সৌধ কমপ্লেক্সে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লেখেন বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান।

জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে আব্দুল্লাহ আল মামুন চৌধুরী বলেন, পায়রা বন্দর নির্মাণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি যুগান্তকারী সিদ্ধান্ত। একটি আধুনিক ও স্মার্ট বন্দর হিসেবে এই বন্দরটি নির্মিত হচ্ছে। যেখানে জাহাজ ও কার্গো অপারেশনের সকল আধুনিক সুযোগ -সুবিধা বিদ্যমান থাকবে।

পটুয়াখালী তথা সমগ্র দক্ষিণাঞ্চলের মানুষের আর্থসামাজিক ও জীবন-মানের উন্নয়নে এই বন্দর গুরুত্বপূর্ণ অবদান রাখবে- এমন আশাবাদ ব্যক্ত করে পায়রা বন্দরের চেয়ারম্যান বলেন, ২০১৩ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক ভিত্তিপ্রস্তর উদ্বোধনের পর মাত্র ১০ বছরে পায়রা বন্দর বিশ্বে একটি গুরুত্বপূর্ণ বন্দরে পরিণত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন পায়রা বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার অ্যান্ড মেরিন) ক্যাপ্টেন মোহাম্মদ জাহিদ হোসেন, সদস্য (প্রশাসন ও অর্থ) মো. সোহরাব হোসেন, চীফ হাইড্রোগ্রাফার কমান্ডার মোহাম্মদ মাহমুদুল হাসান খান, পরিচালক (ট্রাফিক), আতিকুল ইসলাম, পরিচালক (বোর্ড) মো. আব্বাস উদ্দীন, পরিচালক (প্রশাসন) কাজী ফারুক আহমেদ, পরিচালক (হিসাব) মো. রাশেদুল হাসান, উপ-পরিচালক (প্রশাসন) তায়েবুর রহমান, উপ-পরিচালক (ট্রাফিক) আজিজুর রহমান, সহকারী সচিব (সমন্বয়) মো. সাজিদুল ইসলাম সবুজ এবং অন্যান্যরা ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Scroll to Top