পদ্মানদীতে দুই স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষে নিহত ১

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার কাঁচিকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনের দায়িত্ব পালন শেষে ফেরার পথে পদ্মা নদীতে দুই স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় মোক্তার হোসেন গাজী নামে এক তরুণ নিহত হয়।

এ ছাড়া তিনজন ম্যাজিস্ট্রেটসহ ১০ জন আহত হয়েছে। আহতদের শরীয়তপুর স্পেশালাইজড হসপিটালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত শনিবার রাত ৯টার দিকে কাঁচিকাটা-দুলারচর মাঝামাঝি পদ্মা নদীতে এ দুর্ঘটনাটি ঘটে।

নিহত মোক্তার হোসেন একজন ভাড়ায় মোটরসাইকেল চালক। তিনি ভেদরগঞ্জ উপজেলার উত্তর তারাবুনিয়া ইউনিয়নের মোল্লাকান্দি এলাকার বাচ্চু মিয়া গাজীর ছেলে।

আহত জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট (সাধারণ শাখা ও জেনারেল সার্টিফিকেট শাখা) বাসিত সাত্তার, নির্বাহী ম্যাজিস্ট্রেট (শিক্ষা ও কল্যাণ,ফরমস অ্যান্ড স্টেশনারি এবং প্রবাসী কল্যাণ শাখা) আবদুল্লাহ আল মামুন, ভেদরগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) এনামুল হাফিজ নাদিম, অফিস সহায়ক জুয়েল পাল, হুমায়ূন কবির ও স্পিডবোটের সহকারী মো. সাইফুলের নাম পাওয়া গেছে। এদের মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট বাসিত সাত্তারকে গুরুতর আহত অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে।

শরীয়তপুরের জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দিন আহাম্মেদ বলেন, কাঁচিকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নদীর ওপারে ৭টি কেন্দ্রে রয়েছে। সেখানে দায়িত্ব পালন করতে আমাদের তিনজন ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা গিয়েছিলেন। সেখান থেকে রাতে ফেরার পথে দুটি স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় তিনজন ম্যাজিস্ট্রেটসহ স্পিডবোটে থাকা ৯জন আহত হয়। অপর স্পিডবোটে থাকা একজন নিহত হয় ও একজন আহত হয়েছে। আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

Scroll to Top