পদ্মা সেতুতে স্বস্তির ঈদ যাত্রা

কোনো রকমের ভোগান্তি ছাড়াই পদ্মা সেতু দিয়ে স্বস্তিতে পারাপার হচ্ছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ঈদ যাত্রীরা। তবে গুড়িগুড়ি বৃষ্টিতে মোটরসাইকেল আরোহীদের পড়তে হয়েছে বিড়ম্বনায়। আজ সকাল ১০টা থেকে হঠাৎ গুড়িগুড়ি বৃষ্টিতে এ বিড়ম্বনা শুরু হয়।

এদিকে ভোরে পদ্মা সেতুর মাওয়া টোল প্লাজায় ব্যক্তিগত যানবাহন ও পরিবহনের তীব্র চাপ দেখা গেছে। বেলা বাড়ার সাথে সাথে যানজটের তীব্রতা কমে যায়।

আজ রোববার (৭ এপ্রিল) ভোরে পদ্মা সেতুর মাওয়া টোল প্লাজায় ব্যক্তিগত যানবাহন ও পরিবহনের তীব্র চাপ দেখা গেছে। তবে বেলা বাড়ার সাথে সাথে যানজটের তীব্রতা কমে যায়।

টোল কালেক্টর জাহিদুল ইসলাম গণমাধ্যমকে জানান, সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত এ ৪ ঘণ্টায় সহস্রাধিক মোটরসাইকেল ঢাকা থেকে পদ্মা সেতু দিয়ে পার হয়েছে। তবে ১০টার পরে থেকে গুড়িগুড়ি বৃষ্টির কারণে মোটরসাইকেলের সংখ্যা কমে গেছে।

তিনি জানান, আমরা একটি মোটরসাইকেলে দুইজনের অধিক এবং হেলমেট ছাড়া প্রবেশ করতে দেই না। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের চূড়ান্ত এ সিদ্ধান্ত ফলো করা হচ্ছে।

জাহিদুল ইসলাম আরও জানান, সারাদিন যানবাহনের চাপ যেমন হোক না কেনো সকাল ও বিকালে এর তীব্রতা বেড়ে যায়। তবে এ বছরে স্বস্তিতে সবাই পারাপার হতে পারছে।

এদিকে সড়কে বিশৃঙ্খলা এড়াতে মহাসড়কের ৬টি গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসিয়ে ঈদে বাড়ি ফেরা মানুষের নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী।

পদ্মা সেতু কর্তৃপক্ষ আরও জানায়, এবার ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে সেতুর মাওয়া প্রান্তের টোল প্লাজায় ৭টি টোল বুথে প্রতি পাঁচ সেকেন্ডে একটি করে যানবাহনে টোল আদায় করা হচ্ছে ফলে দ্রুত সময়ের মধ্যেই ভোগান্তিহীনভাবে পদ্মা সেতু পাড়ি দিয়ে গন্তব্যের উদ্দেশে যাচ্ছে যানবাহন চালক ও যাত্রীরা। তবে মোটরসাইকেলের উপচে পড়া ভিড় থাকায় আলাদা দু’টি লেন তৈরি করে টোল আদায় করা হচ্ছে।