bangladesh election

উপজেলা নির্বাচনে ভোটগ্রহণের প্রথম দুই ঘণ্টায় ১০ শতাংশ ভোট পড়েছে

দেশের ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ চলছে। বুধবার (৮ মে) সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণের প্রথম দুই ঘণ্টায় ১০ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশনের (ইসি) মনিটরিং সেল।

১৩৯ উপজেলার মধ্যে ২২ উপজেলায় ইভিএমে এবং বাকিগুলোয় ব্যালট পেপারে ভোট নেয়া হচ্ছে। প্রথম ধাপে ১৫২ উপজেলার তফসিল ঘোষণার পর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া এবং মামলাসহ অন্যান্য কারণে ১৩ উপজেলায় ভোট হচ্ছে না।

ফরিদপুর সদর, মধুখালী ও চরভদ্রাসন

ফরিদপুর সদর, মধুখালী ও চরভদ্রাসন উপজেলা পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ সকাল ৮টা থেকে শুরু হয়েছে। চরভদ্রাসনে সকাল ১০টায়ও ভোটকেন্দ্রে ভোটারের উপস্থিতি খুবই কম লক্ষ্য করা গেছে। এ সময় এ উপজেলার ভোটকেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার ও পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম।

গাইবান্ধার ফুলছড়ি ও সাঘাটা উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ সকাল ৮টা থেকে শুরু হয়েছে। ফুলছড়িতে নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে বর্তমান উপজেলা চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ (ঘোড়া) ও মো. আবু সাঈদ (মোটর সাইকেল) প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান ছয়জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় সাতটি ইউনিয়নের ৬০টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। তার মধ্যে ৪৬টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ।

গত ২১ মার্চ প্রথম ধাপে ১৫২ উপজেলা পরিষদে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এর মধ্যে মামলাসহ অন্যান্য কারণে আট উপজেলার নির্বাচন স্থগিত হয়েছে। আর তিনটি পদের প্রার্থী বিনাভোটে নির্বাচিত হওয়ায় পাঁচটিতে ভোটগ্রহণের প্রয়োজন না পড়ায় মোট ১৩৯ উপজেলায় ভোট হচ্ছে।

উপজেলাগুলোতে ভোটগ্রহণ সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে পুলিশ, র‌্যাব, বিজিবি, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ স্টাইকিং ফোর্স নিয়োজিত রয়েছে।

Scroll to Top