sekh hasina

ঢাকাতে আরও মেট্রোরেলপথ নির্মাণ করবো: প্রধানমন্ত্রী

রাজধানীবাসীর যাতায়াতের জন্য ঢাকাতে আরও কয়েকটি মেট্রোরেলপথ নির্মাণ করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিবার (২৫ মে) বঙ্গবাজারে নতুন মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপন করে সেখানে একটি নিমগাছের চারা রোপণ করেন প্রধানমন্ত্রী। এরপর সংক্ষিপ্তি বক্তব্যে এ কথা জানান তিনি।

ঢাকার যানজট নিরসনে আরও কয়েকটি মেট্রোরেলপথ তৈরির কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন,
দেশ যত উন্নত হচ্ছে মানুষের কাজকর্ম ততো বাড়ছে। আধুনিকতার সঙ্গে তাল মিলিয়ে চলতে হয়। এরইমধ্যে রাজধানীবাসীর যাতায়াতের জন্য ঢাকাতে একটি মেট্রোরেলপথ তৈরি করা হয়েছে। আরও কয়েকটি মেট্রোরেলপথ নির্মাণ করা হবে। কিছু উপর দিয়ে যাবে, আবার কিছু পাতাল দিয়ে যাবে। সেভাবেই পরিকল্পনা নেয়া হয়েছে।

আসন্ন ঈদুল আজহায় যেখানে সেখানে পশু কোরবানি না করার নির্দেশনা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আগামীতে পশু কোরবানির জন্য আরও আধুনিক ব্যবস্থা রাখতে বলা হয়েছে সিটি করপোরেশনগুলোতে। শুধু সিটি করপোরেশন নয়, দেশব্যাপী আধুনিক ব্যবস্থা রাখতে হবে সেই নির্দেশনাও দেয়া হয়েছে। যেন শহর পরিষ্কার পরিচ্ছন্ন থাকে।

বিদ্যুৎ-পানি ব্যবহারে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, বিদ্যুৎ ব্যবহারে সবাই সাশ্রয়ী হবেন। পানির কল ছেড়ে, শেভিং কিংবা কাপড় কাচা বা দাঁত মাজবেন না। পানি অপচয় করবেন না। যাতে অপচয় না হয়ে সেদিকে খেয়াল রাখতে হবে। আর জলাশয় ভরাট করা যাবে না, এটি ভরাট করে বহুতল ভবন নির্মাণ করাও যাবে না।

Scroll to Top