db harun1

কলকাতায় পৌঁছে যা জানালেন ডিবির হারুন

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ড তদন্তে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদের নেতৃত্বে তিন সদস্যের একটি টিম আজ দুপুরে কলকাতায় পৌঁছেছে। সেখানে নেমেই স্থানীয় গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন ডিবির হারুন অর রশিদ।

এর আগে আজ রবিবার সকালে কলকাতার উদ্দেশ্যে ঢাকা ছাড়ে তিন সদস্যের টিম। এই তদন্ত টিমে আরও রয়েছেন- ওয়ারি বিভাগের ডিসি মুহাম্মদ আব্দুল আহাদ ও এডিসি শাহীদুর রহমান।

কলকাতায় যাওয়ার সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হারুন অর রশিদ বলেন, ‘শাহীন এই হত্যার মাস্টারমাইন্ড বলে নিশ্চিত হয়েছে কলকাতা ও ঢাকার গোয়েন্দারা। বাংলাদেশের তদন্ত দল কলকাতায় প্রথমে ঘটনাস্থলে যাবেন। এরপর ভারতে গ্রেপ্তার জিহাদ হাওলাদারকেও জিজ্ঞাসাবাদ করবে।’

কলকাতায় পৌঁছে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিবির হারুন একই কথা বলেন।

তিনি বলেন, ‘অপরাধ যেখান থেকে শুরু হয় এবং যেখানে শেষ হয় তদন্তের জন্য দুটি স্থানই পরিদর্শন করতে হয়। সে জন্যই এখানে আসা। যেহেতু এই কলকাতায় ঘটনাটি ঘটেছে, আমরা এখানাকার পুলিশের অনেক সহযোগিতা পেয়েছি। ইতিমধ্যে বিভিন্ন মাধ্যমে দু’দেশের পুলিশ নিজেদের মধ্যে তথ্য দিয়ে সহযোগিতা করেছে। আপনারা জানেন, কলকাতা পুলিশের একটি দল ঢাকায় গিয়ে তদন্তের কাজ করেছে। আমরাও এসেছি ঘটনা সম্পর্কে আরও ভালো করে কিভাবে কাজ করা যায় সেটা নিয়ে দুই দেশের পুলিশ আলোচনা করতে।’

হারুন অর রশীদ জানান, হত্যার তদন্তে কলকাতা পুলিশের সহযোগিতা পেয়েছি, আরও চাওয়া হবে। এছাড়া কলকাতায় হত্যার ঘটনাস্থল পরিদর্শন করবে ডিবির টিম। এখনও মরদেহ পাওয়া না যাওয়ায় কলকাতা পুলিশরে সঙ্গে মরদেহ শনাক্ত কার্যক্রমেও অংশ নেওয়া হবে। একইসঙ্গে কলকাতায় গ্রেপ্তারকৃত জিহাদ হাওলাদারকেও জিজ্ঞাসাবাদ করবে বাংলাদেশে পুলিশ।

Scroll to Top