খাদ্যে ভেজাল দিলেই জেলে যেতে হবে: সাঈদ খোকন

খাদ্যে ভেজাল প্রতীয়মান হলে জরিমানার পাশাপাশি দোষীকে কারাদণ্ড প্রদানের নির্দেশ দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেছেন, এখন কোনো প্রতিষ্ঠানের খাবারে ভেজাল পাওয়া গেলে তাকে জেলা পাঠানো হবে। সেটা অল্প সময়ের জন্য হলেও।

রোববার ডিএসসিসির পক্ষ থেকে খাদ্যে ভেজালবিরোধী বিশেষ ক্র্যাশ প্রোগ্রামের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। রাজধানীর ধানমণ্ডিতে আয়োজিত এ অনুষ্ঠান শেষে মেয়র কয়েকটি প্রতিষ্ঠানের খাবারের মান পরিদর্শন করেন। এ সময় ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালত তিনটি প্রতিষ্ঠানের কাছ থেকে এক লাখ আট হাজার টাকা জরিমানা আদায় করেন।

মেয়র সাঈদ খোকন বলেন, খাদ্যে ভেজালবিরোধী অভিযান অব্যাহত রয়েছে। আমরা বিভিন্ন সময় জরিমানা করলেও ভেজাল বন্ধ হয়নি। তাই আমরা কঠোর সিদ্ধান্ত নিয়েছি। এখন থেকে খাদ্যে ভেজাল প্রমাণিত বা প্রতীয়মান হলে জেলে পাঠানোর ব্যবস্থা করব, সেটা প্রতীকী হলেও করব।

মেয়র সাঈদ খোকন বলেন, খাদ্যে ভেজাল প্রতিরোধে বিভিন্ন সংস্থা অভিযানে নেমেছে। আমরাও নিয়মিত অভিযান অব্যাহত রেখেছি। এরপরও ভেজাল বন্ধ হয়নি। তাই আজ থেকে কঠোর সিদ্ধান্ত নিতে যাচ্ছি। সবার জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে আমাদের অভিযান অব্যাহত থাকবে। খাদ্যে ভেজাল কোনোভাবেই সহ্য করা হবে না।

এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শেখ মো. সালাহউদ্দিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে মেয়র ধানমণ্ডির স্টার কাবাবের দোকানে ঢুকে তাদের খাবারের মান যাচাই করেন। স্টার কাবাবকে ৩৯ ধারায় পাঁচ হাজার টাকা, সাত মসজিদ রোডের সুলতান ডাইনিংকে এক লাখ টাকা এবং বিবি কিউকে ৩ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

লেটেস্টবিডিনিউজ.কম/পিএস  

Scroll to Top