প্রধানমন্ত্রীর উপদেষ্টা হলেন সালমান এফ রহমান

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন সালমান ফজলুর রহমান (সালমান এফ রহমান)।

ঢাকা-১ আসন থেকে আওয়ামী লীগ প্রার্থী হয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়া সালমান এফ রহমানকে এ পদে নিয়োগ দিয়ে মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে নতুন নিয়োগ পাওয়া সালমান এফ রহমান সম্পর্কে বলা হয়, \’প্রধানমন্ত্রীর রুলস অব বিজনেস, ১৯৯৬ এর রুল ৩বি(১) -এ প্রদত্ত ক্ষমতাবলে তাকে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা পদে নিয়োগ প্রদান করেছেন। এ নিয়োগ অবৈতনিক। এ পদে অধিষ্ঠিত থাকাকালীন তিনি মন্ত্রীর পদমর্যাদা পাবেন।\’

এদিকে একই দিনে এর আগে সজীব ওয়াজেদ জয়কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি-বিষয়ক উপদেষ্টা পদে আবারও নিয়োগ দেওয়া হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ সংক্রান্ত জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, প্রধানমন্ত্রী রুলস অব বিজনেস ১৯৯৬-এর প্রদত্ত ক্ষমতাবলে এই নিয়োগ দিয়েছেন। এই দায়িত্ব পালনে সজীব ওয়াজেদ জয় প্রধানমন্ত্রীর নির্দেশ ও পরামর্শ অনুযায়ী কাজ করবেন। তবে জয়ের এই নিয়োগ খণ্ডকালীন ও অবৈতনিক।

এছাড়া গত সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঁচজন উপদেষ্টাকে পুনরায় নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। তারা হলেন এইচ টি ইমাম (রাজনৈতিক উপদেষ্টা), ড. মসিউর রহমান (অর্থনৈতিক বিষয়ক), ড. গওহর রিজভী (আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক) ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী বীরবিক্রম (বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক) ও মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক (প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা)

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট বিপুল ভোটে বিজয় লাভ করে। এরপর ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৪৭ জনের মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন। যাদের সবাই আওয়ামী লীগের।

 

Scroll to Top