বিমান ছিনতাইচেষ্টা: শাহজালালের ৫ কর্মী বরখাস্ত, প্রত্যাহার ১

বিমান ছিনতাইচেষ্টার ঘটনার তদন্তের স্বার্থে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পাঁচ কর্মীকে সাময়িক বরখাস্ত এবং একজনকে প্রত্যাহার করা হয়েছে।

সোমবার (৪ মার্চ) এ তথ্য জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

সাময়িক বরখাস্ত হওয়া কর্মীরা হলেন- অভ্যন্তরীণ টার্মিনালের সশস্ত্র নিরাপত্তা প্রহরী মো. ইউনুস হাওলাদার, হেভি লাগেজ গেটে (উত্তর) স্ক্যানিংয়ের নিরাপত্তা সুপারভাইজার মো. লেহাজ উদ্দিন ভূঁইয়া, বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের কেবিন ব্যাগেজ স্ক্যানিং গেটের অপারেটর আনসার সদস্য আলীম হোসেন, বডি সার্চার আনসার সদস্য মাহফুজুর রহমান ও হেভি লাগেজ গেট উত্তরের বডি সার্চার আনসার সদস্য সাদ্দাম হোসেন।

এছাড়া এয়ারপোর্ট সিকিউরিটি ফোর্সের (এভসেক) সদস্য পোস্ট সুপারভাইজার সার্জেন্ট সাযেদুল ইসলামকে বর্তমান কর্মস্থল থেকে প্রত্যাহার করে বাংলাদেশ বিমানবাহিনীতে সংযুক্ত করা হয়েছে। ঘটনার সময় কর্তব্যরত ছিলেন তিনি।

প্রসঙ্গত, গত ২৪ ফেব্রুয়ারি বিকাল ৫টা ৫ মিনিটে বিজি-১৪৭ ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যায়। ফ্লাইটটি চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার কথা ছিল। ঢাকা থেকে উড্ডয়নের পরই বিমানটি ছিনতাইয়ের চেষ্টা করা হয়। বিমানটিতে ১৩৪ যাত্রী ও ১৪ ক্রু ছিল। এ ঘটনায় দ্রুত চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিকাল ৫টা ৪০ মিনিটের দিকে ফ্লাইটটি জরুরি অবতরণ করে। বিমানে থাকা যাত্রীরা অভিযানের আগেই নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হন। পরে কমান্ডো অভিযানে সন্দেহভাজন বিমান ছিনতাইকারী মাহাদী নিহত হয়।

২৪ ফেব্রুয়ারি রাতেই বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় ৫ সদস্যের কমিটি করা হয়। ওই সময়ে কমিটিকে ৫ দিন সময় দেওয়া হয় তদন্ত প্রতিবেদন জমা দিতে। গত রোববার (৩ মার্চ) প্রতিবেদন জমা দেওয়ার সময় দুইদিন বাড়ানো হয়।

Scroll to Top