কোভিড- ১৯ঃ খুলনা মেডিকেল কলেজের গেস্ট হাউজ লকডাউন

খুলনা মেডিকেল কলেজের (খুমেক) তিনজন শিক্ষক করোনা আক্রান্ত হওয়ায় কলেজের একাডেমিক ভবনের প্রশাসনিক ব্লক, গেস্ট হাউজ ও টিচার্স লাউঞ্জ লকডাউন ঘোষণা করা হয়েছে। আক্রান্ত ওই তিনজন শিক্ষকই কলেজের গেস্ট হাউজে থাকতেন।

সোমবার দুপুরে জেলা করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধ ব্যবস্থাপনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, সংক্রমণ রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন- ২০১৮ এর ১১ (২) ধারা অনুযায়ী পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ওই এলাকায় জনসাধারণের প্রবেশ ও বাহির নিষিদ্ধ করা হয়েছে।

জানা যায়, গত ১৮ ও ১৯ এপ্রিল পিসিআর মেশিনে নমুনা পরীক্ষায় খুলনা মেডিকেল কলেজের তিনজন শিক্ষক করোনা শনাক্ত হয়। এরা সকলেই মেডিকেল কলেজের গেস্ট হাউজে থাকতেন। ফলে সংক্রমণের ঝুঁকি কমাতে ওই এলাকা লকডাউন করা হয়েছে।

খুলনা সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ বলেন, আক্রান্তদের খুলনা ডায়াবেটিক হাসপাতাল ভবনে করোনা আইসলিউশন ইউনিটে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে ‘ডোন্ট মুভ’ নির্দেশনা দেওয়া হয়েছে। যারা অন্য জেলা থেকে আসছেন তাদেরকে নজরদারিতে নেওয়া হয়েছে। পাশাপাশি করোনা পরিস্থিতিতে এখানকার চিকিৎসকসহ সাধারণ মানুষকে অন্য কোথাও না যাওয়ার অনুরোধ করা হয়েছে।

Scroll to Top