পদ্মা সেতুর নাট খুলে টিকটক করা বাইজিদের বাড়িতে হামলা

পদ্মা সেতুর নাট খুলে টিকটক করে গ্রেফতার হওয়া বাইজিদ তালহার পটুয়াখালীর গ্রামের বাড়িতে হামলা ও ভাঙচুর চালানো হয়েছে। গতকাল সোমবার বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে পটুয়াখালীর লাউকাঠি ইউনিয়নের তেলিখালী গ্রামের মৃধা বাড়িতে।

ঘটনার সময় ঘরে থাকা বাইজিদের মেজ ভাবি হাদিসা বেগম জানান, আট থেকে নয়টি মোটরসাইকেলে ২০-২৫ সশস্ত্র সন্ত্রাসী বাড়িতে উপস্থিত হয়ে অতর্কিত হামলা চালায়। এ সময় বড় বড় রামদা, দা, কুড়াল দিয়ে ঘরের সামনের ও পশ্চিম পাশের টিনের বেড়া কুপিয়ে ভাঙচুর করে তারা। একপর্যায়ে সন্ত্রাসীরা ঘরে প্রবেশ করে মালামাল তছনছ করে। সন্ত্রাসীদের হাতে দেশীয় অস্ত্র দেখেই হাদিসা পাশের ঘরে গিয়ে আশ্রয় নেন।

হাদিসা জানান, তার স্বামী মো. সোহাগ মৃধা পটুয়াখালী শহরের ফায়ার সার্ভিস অফিসে কর্মরত থাকলেও ঘটনার সময় তিনি ঢাকায় অবস্থান করছিলেন। ঘরে তিনি ও তার মেয়ে তিন বছর বয়সী ফাতিমাতুজ্জোহরা উপস্থিত ছিল।

পাশের ঘরের জাহেদা আক্তার জানান, টিন ভাঙচুর ও কোপানোর শব্দ শুনে আমরা দৌড়ে এসে দেখি ২০-২৫ বছর বয়সী অনেকগুলো পোলাপান ঘরের টিন ভাঙচুর করে। তাদের অপরিচিত লাগছে। তবে তাদের কথাবার্তায় পটুয়াখালীর আঞ্চলিকতা রয়েছে।

জাহেদা জানান, হাদিসা ভাবির স্বামী সোহাগের নতুন মোটরসাইকেলটিও ভাঙচুর করেছে।

খালেক মৃধা জানান, ‘হামলার সময় সন্ত্রাসীরা বলছে এ রকম ভিডিও করা ঠিক হইছে? এই বলেই তারা ঘরের চারদিকের টিনের বেড়া কুপিয়েছে’।

ওই ওয়ার্ডের নবনির্বাচিত মেম্বার মিজানুর রহমান জানান, মোবাইল ফোনে তার ইউনিয়নের চেয়ারম্যান বিষয়টি জানিয়েছেন। তারপর তিনি চৌকিদারকে ওই বাড়িতে পাঠিয়েছে।

স্থানীয়দের সঙ্গে আলাপ করে জানা গেছে যে, যারা এ হামলা ও ভাঙচুর করেছে তারা সবাই অপরিচিত। তবে সোহাগের স্ত্রী হাদিসা বলেন, ‘সন্ত্রাসীদের কয়েকজনকে দেখলে আমি চিনতে পারব’।

ঘটনাস্থলে উপস্থিত সদর থানার এসআই ছলিমুর রহমান জানান, ‘ওসি সাহেবের নির্দেশে ঘটনাস্থলে এসে তথ্য-উপাত্ত সংগ্রহ করছি। ঘরের টিন কুপিয়েছে, কিছু মালামাল ভাঙচুর করেছে। সকলের সঙ্গে কথা বলছি। বিস্তারিত পরে জানাতে পারব’।

এ দিকে পদ্মা সেতুর রেলিং থেকে নাট-বল্টু খুলে নেয়ার অপরাধে দায়ের মামলার আসামি বায়েজিদ তালহার (৩০) ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে শরীয়তপুরের আদালত।

সোমবার পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) বায়েজিদকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন জানালে শরীয়তপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করে।

এর আগে শনিবার রাজধানীর শান্তিনগর এলাকা থেকে বায়েজিদ তালহাকে আটক করে সিআইডি।

আটকের পর পুলিশ বাদী হয়ে বায়েজিদের বিরুদ্ধে পদ্মা সেতু (দক্ষিণ) থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে। মামলায় বায়েজিদ ও তার এক বন্ধুসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়।

শনিবার পদ্মা সেতুর উদ্বোধনের আনুষ্ঠানিকতা শেষ হওয়ার পর বিপুলসংখ্যক মানুষ উঠে পড়েন মূল সেতুতে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা পরে তাদের সরিয়ে দেন। পরদিন সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়ার পর এক ফাঁকে ওই ভিডিওটি করেন বায়েজিদ।

Scroll to Top