এই করোনার মধ্যেও বিরোধী দলের ওপর দমন-পীড়ন চলছে: রিজভী

করোনাভাইরাস সংক্রামণ পরিস্থিতির মধ্যেও সরকার বিরোধী দলের ওপরে দমন-পীড়ন চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিতুমীর কলেজ ও বনানী ছাত্রদলের যৌথ উদ্যোগে ‘দুঃস্থ-গরীব-কর্মহীন’ মানুষদের খাবার বিতরণ কর্মসূচির উদ্বোধনের এক অনুষ্ঠানে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এই অভিযোগ করেন।

তিনি বলেন, এই সরকার জনসমর্থিত সরকার নয়। জনগণের ভোটে নির্বাচিত সরকার নয় বলেই জনগণের কষ্টের মধ্যেও দুঃশাসন জারি রাখা- সেটা জারি রেখেছে। রাজশাহীতে ছাত্রদল নেতা আবদুল মালেককে গ্রেফতার করা হয়েছে।

রিজভী আহমেদ বলেন, একদিকে সরকার তার গ্রেফতার-নির্যাতন এবং বিরোধী দলকে দমন- সেটা অব্যাহত রেখেছে। আর অন্যদিকে নিজের লোকদেরকে লুটপাট করার সুবিধা করে দিচ্ছে। আমরা সরকারের নীতির নীতির তীব্র নিন্দা জানাচ্ছি। আমাদের ওপর যত অবিচার আসুক, অত্যাচার আসুক, আমরা নিরন্ন-দুঃস্থ মানুষের পাশে, কর্মহীন মানুষের পাশে আমরা থাকবো-এটাই হচ্ছে বিএনপির যারা রাজনীতি করি- এটা আমাদের দৃঢ় প্রত্যায়।

ক্ষমতাসীন দলের বিরুদ্ধে ত্রাণ লুটপাটের চিত্র তুলে রিজভী বলেন, আমরা কী দেখছি? মেলান্দাহে এক আওয়ামী লীগের নেতার বাসায় ৫০০ বস্তা চাল পাওয়া গেছে। আমরা দেখছি, ক্ষমতাসীন দলের এক নেতার ঘরের খাদের মধ্যে চালের বস্তা রেখেছেন, মাটির ভেতরে চালের বস্তা রাখছে। আজকে গোটা দেশে এই বিপর্যয়ের মধ্যেও আওয়ামী লীগের লুটপাট থামছে না।এটা কী ঐক্যের লক্ষণ, এটা কী জনগণের পাশে দাঁড়ানোর লক্ষণ?

তিনি বলেন, আজকে ডাক্তারদের বাড়ির মালিকরা বাড়ি ছেড়ে যেতে বলছেন, আজকে স্বাস্থ্যকর্মীদের বাড়ির মালিকরা বাড়ি ছেড়ে যেতে বলছেন। কত বিপদের মধ্যে এই ডাক্তারা, এই স্বাস্থ্যকর্মীরা করোনা রোগীদের সেবা করছেন। এই সেবা করতে গিয়ে একজন ডাক্তার মঈন উদ্দিন তার জীবনকে উৎসর্গ করলেন। সরকারের দিক থেকে ডাক্তার-স্বাস্থ্যকর্মীদের এই যে নিরাপত্তা দেয়া সেটার কোনোই ব্যবস্থা করেননি।

কর্মসূচিতে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও তিতুমীর কলেজছাত্র দলের নেতা ইমাম হোসেন উপস্থিত ছিলেন।