করোনাঃ আগামী ২৫ মে পর্যন্ত বিএনপির সাংগঠনিক কার্যক্রম স্থগিত

বিএনপির পুনর্গঠন কার্যক্রম স্থগিতের সময়সীমা আরও বাড়ানো হয়েছে। আগামী ২৫ মে পর্যন্ত দলটির পুনর্গঠন কার্যক্রম স্থগিত রাখার বিষয়ে ঘোষণা দেয়া হয়েছে।

গতকাল রবিবার রাত সাড়ে ১১টায় দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক ‘জরুরি প্রেস বিজ্ঞপ্তিতে’ এ তথ্য জানানো হয়।

‘বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির পক্ষ থেকে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির দেশব্যাপী সকল পর্যায়ে চলমান কমিটি গঠন ও পুনর্গঠন কার্যক্রম গত ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত ছিল। করোনা মহামারির ব্যাপক বিস্তারের কারণে এই স্থগিতাদেশ চলতি বছরের আগামী ২৫ মে পর্যন্ত বলবৎ থাকবে।’

করোনাভাইরাসের বিস্তার রোধে বিএনপি এরই মধ্যে সব ধরনের রাজনৈতিক কর্মসূচি স্থগিত করেছে। দলটির প্রবীণ নেতারা হোম কোয়ারেনটাইনে আছেন। করোনা ইস্যুতে মাঝে মাঝে গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানে দলের আর কোনো নেতা থাকেন না। শীর্ষ নেতাদের সঙ্গে প্রয়োজনীয় যোগাযোগ মোবাইল, টেলিফোন অথবা অনলাইনেই হয়।সপ্তাহে দুই/তিন দিন নয়াপল্টন কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলের অবস্থান তুলে ধরেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সেখানেও দলের কোনো নেতা থাকেন না। মিডিয়া কর্মীদেরও ডাকেন না তিনি।

চলমান পরিস্থিতিতে বিএনপির কমিটি গঠন ও পুনর্গঠন কার্যক্রমের স্থগিত আদেশও আগামী ২৫ মে পর্যন্ত বাড়ালো দলটি।