খালেদার আগমন: পুলিশের নিষেধাজ্ঞা অমান্য করে সমর্থকদের বিশৃঙ্খলা

প্রায় তিন মাস পর দেশে ফিরছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বিকাল ৫টা ৪০মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখবেন তিনি।

সাবেক এ প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে বিমানবন্দর ও এর আশপাশের সড়কে অবস্থান নিয়েছে হাজারো নেতাকর্মীসহ সর্বসাধারণ। শ্লোগানে মুখরিত হয়ে উঠেছে পুরো বিমানবন্দর এলাকা।

এসবের মাঝেই বিশৃঙ্খল হয়ে উঠছেন বিএনপি ও অন্যান্য সংগঠনের কর্মী-সমর্থকরা। কখনো কখনো মিছিল নিয়ে ফুটপাথ ছেড়ে মূল সড়কে নেমে পড়ছেন উত্তেজিত সমর্থকরা। এতে দেখা দিচ্ছে বিশৃঙ্খলা, সৃষ্টি হচ্ছে ট্র্যাফিক জ্যাম। ভোগান্তিতে পড়ছেন সাধারণ নগরবাসী।

এদিকে, বিশৃঙ্খলা-যানজট এড়াতে বারবার উত্তেজিত জনতাদের সরিয়ে দিচ্ছে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত পুলিশ সদস্যরা। তবে, নেতাকর্মী ও সমর্থকদের অনেকেই মানছেন না পুলিশের বাঁধা-নিষেধাজ্ঞা।

ফলে, মাঝে মাঝেই পুলিশের ধাওয়া-লাঠিচার্জের মুখে পড়তে হচ্ছে উত্তেজিত নেতাকর্মীদের। পুলিশ মাইকিং করে বারবার সতর্কবাণী দিলেও তা মানছেন না উত্তেজিত জনসাধারণ।

উল্লেখ্য, গত জুলাই মাসে হাটু ও চোখের চিকিৎসার জন্য যুক্তরাজ্যের লণ্ডনে যান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সেখানে বড় ছেলে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও তার পরিবার এবং ছোট ছেলে আরাফাত রহমান কোকোর পরিবারের সঙ্গে ঈদুল আজহা উদযাপন করেন তিনি। এরপর বিভিন্ন কারণে বারবার দেশে ফেরার সময় পিছিয়ে দেন তিনি।

এর মাঝে, খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। আজ গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়েই দেশে ফিরছেন তিনি। তাই তাকে স্বাগত জানাতে বিমানবন্দরে জড়ো হয়েছেন বিএনপি’র কেন্দ্রীয় নেতাকর্মীসহ হাজারো সমর্থক।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, ১৮ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/সাদ