কক্সবাজারের পথে খালেদা জিয়া : স্বাগত জানাতে জনতার ঢল

গাড়িবহরে হামলা, পথে পথে বাধা কোনো কিছুই টলাতে পারেনি বেগম জিয়াকে। শনিবার বিকেলে যখন ফেনী শহরের অদূরে হামলার ঘটনা ঘটে, কেউ কেউ আরো হামলার আশঙ্কায় খালেদা জিয়া ঢাকা ফিরে যেতে পারেন এমন মন্তব্য করেছিলেন। কিন্তু খালেদা জিয়া তা করেননি। ফেনী সার্কিট হাউজ থেকে রাতের অন্ধকারেই পথ পাড়ি দেন চট্টগ্রাম অভিমুখে। অন্ধকার ওই পথেও হামলা হয়েছে। মিরসরাইতে বহরের মধ্যে থাকা দলের নেতা বরকত উল্লাহ বুলুর গাড়ি ভাংচুরের শিকার হয়। এরকম উত্তেজনা আর শঙ্কার মধ্যে বেগম জিয়া যখন চট্টগ্রাম সার্কিট হাউজে পৌঁছান, তখন রাত ১১টা।

আজ রোববার চট্টগ্রাম থেকে কক্সবাজার অভিমুখে রওয়ানা হয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দুপুর ১২টা ২০ মিনিটে চট্টগ্রাম সার্কিট হাউজ থেকে বের হন তিনি। সাবেক এই প্রধানমন্ত্রীর যাত্রাপথের দু’পাশে অবস্থান নিয়ে তাকে স্বাগত জানাচ্ছেন দলটির অসংখ্য নেতাকর্মী।

আজ খালেদার যাত্রা শুরুর পর দেখা গেছে, সার্কিট হাউজ থেকে আমানত শাহ সেতু পর্যন্ত রাস্তার দু’পাশে নেতাকর্মীদের ঢল। দলীয় নেতাকর্মীদের পাশাপাশি উৎসুক জনতাও খালেদা জিয়াকে দেখতে রাস্তার দু’পাশে জড়ো হয়েছেন।

খালেদা জিয়া দুপুর সোয়া ১২টায় সার্কিট হাউস বের হলেও সকাল ৯টা থেকেই রাস্তার দু’পাশে অসংখ্য নেতাকর্মী অবস্থান নেন। বিভিন্ন ব্যানার ফেস্টুন হাতে স্লোগানে স্লোগানে মুখরিত করে রাখেন এলাকা।
বহরে বিএনপি চেয়ারপারসনের গাড়িতে রয়েছেন তার ব্যক্তিগত সহকারী অ্যাডভোকেট শিমুল বিশ্বাস। তিনি বলেন, গতকাল হামলার খবর শোনার পর বেগম জিয়া দারুণভাবে ক্ষুব্দ হয়েছেন। তিনি এর নিন্দা জানান। আহতদের দ্রুত চিকিৎসায় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

\"\"

তিনি আরো বলেন, হামলা কিংবা বাধা, এর উদ্দেশ্য একটাই, যাতে বেগম জিয়া জনগণের কাছে যেতে না পারেন। কিন্তু তিনি অনঢ়। জনগণের ভালোবাসাই তার পাথেয়। সেই মনোবল নিয়েই তিনি সব বাধা উপেক্ষা করে রোহিঙ্গাদের দুর্দশা দেখতে যাচ্ছেন।

খালেদা জিয়া আজ কক্সবাজার সার্কিট হাউজে রাত্রি যাপন করবেন। আগামীকাল সোমবার বেলা ১১টায় উখিয়ায় বালুখালী পানবাজার রোহিঙ্গা ক্যাম্প, বালুখালী-২, হাকিমপাড়া ও ময়নার গুনা ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ বিতরণ করবেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ২৯ অক্টোবর    ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস পি