মনোনয়ন ফরম কেনায় বিএনপি নেতা বহিষ্কার

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন ফরম কেনার পর দল থেকে বহিষ্কার হয়েছেন ঢাকার ধামরাই পৌরসভা বিএনপির সভাপতি দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু।

আজ শুক্রবার (২৪ নভেম্বর) বিএনপির সহ দপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। যেখানে মঞ্জু ছাড়াও আরও এক নেতাকে বহিষ্কার করা হয়।

এ বিষয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, ধামরাই পৌর বিএনপির সভাপতি দেওয়ান নাজিম উদ্দিনকে বহিষ্কার করা হয়েছে। এ কারণে ধামরাই পৌর বিএনপির সিনিয়র সহসভাপতি আতিকুর রহমান ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করবেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ধামরাই পৌর বিএনপির সভাপতি দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জুকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

স্থানীয় বিএনপি নেতারা জানান, দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে গত সোমবার ধামরাই উপজেলা সহকারী রিটার্নিং অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকীর কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ কারণেই মূলত দল থেকে তাঁকে বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া দলের কর্মসূচিতে ও সরকারবিরোধী আন্দোলনে অংশগ্রহণ করেন না।

দলের কোনো নেতাকর্মীর সঙ্গে যোগাযোগও রাখেন না। তাঁর মালিকানাধীন ধামরাইয়ের ‘সীমা সিনেমা হল’-এ ‘মুজিব একটি জাতির রূপকার’ সিনেমাটি প্রদর্শন করাও ছিল বহিষ্কারের অন্যতম কারণ। এ বিষয়ে জানতে দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জুর মোবাইল ফোনে একাধিকবার কল করা হলে সেটি বন্ধ পাওয়া যায়।

দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জুর মনোনয়ন ফরম সংগ্রহ করার কথা নিশ্চিত করেছেন ধামরাই উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী।

Scroll to Top