রাজনৈতিক টানাপোড়েনের মধ্যেই দেবর-ভাবির বৈঠক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আপাতত মান-অভিমানকে দূরে রেখে একসঙ্গে কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন জাতীয় পার্টির (জাপা) আলোচিত দেবর-ভাবি। দলটির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের সঙ্গে দেখা করেছেন দলটির চেয়ারম্যান জি এম কাদের।

দল পরিচালনা ও আসন্ন নির্বাচন নিয়ে দুই নেতার টানাপোড়েনের মধ্যেই শনিবার (২৫ নভেম্বর) রওশনের সঙ্গে দেখা করতে যান জি এম কাদের। জাপার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাপা চেয়ারম্যান শনিবার রাত পৌনে ৯টার দিকে সংসদের বিরোধীদলীয় নেতা ও জাপার প্রধান পৃষ্ঠপোষকের গুলশানের বাসায় যান। তারা দুজন পারিবারিকভাবে বৈঠক করেন। সেখানে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে তাদের মধ্যে আলোচনা হয়।জাপার বিবদমান দুই প‌ক্ষের সূত্রই নাম প্রকাশ না করার শ‌র্তে সমকাল‌কে এ ত‌থ্যের সত্যতা নি‌শ্চিত ক‌রে‌ছে। জিএম কা‌দের এবং রওশন এরশাদ আগামী নির্বাচন নি‌য়ে ঘণ্টাখা‌নেক কথা ব‌লেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিরোধী দলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ্, বিরোধী দলীয় নেতার মূখপাত্র কাজী মামুনূর রশিদ এবং রাহগির আল মাহী এরশাদ সাদ। সরকা‌রি সংস্থার ক‌য়েকজন সদস্যও বৈঠ‌কে ছি‌লেন ব‌লে জা‌নি‌য়ে‌ছে জাপা সূত্র। রাত ১০টার পর জাতীয় পার্টির চেয়ারম্যান রওশন এরশাদের বাসভবন থেকে বের হয়ে যান। তবে তা‌দের দু’জ‌নের স‌ঙ্গে বৈঠ‌কের বিষ‌য়ে কথা বল‌তে পা‌রে‌নি সমকাল।

জাপার দু’প‌ক্ষই নির্বাচ‌নমুখী হ‌লেও দল‌টি‌তে নেতৃত্ব নি‌য়ে জি এম কা‌দের ও রওশন এরশা‌দের ম‌ধ্যে বি‌রোধ চল‌ছে। রওশ‌নের অনুসারী‌দের দ‌লীয় ম‌নোনয়ন ফরম দেয়‌নি জি এম কা‌দে‌রের নেতৃত্বাধীন জাপা। এতে ক্ষুব্ধ হয়ে রওশন এরশাদও মনোয়ন ফ‌রম নেন‌নি। রওশনপুত্র সাদ এরশা‌দের রংপুর-৩ আস‌নে প্রার্থী হ‌তে যা‌চ্ছেন জাপা চেয়ারম‌্যান জি এম কা‌দের। এতে রওশ‌নের স‌ঙ্গে বি‌ভেদ আরও বে‌ড়ে‌ছে। এই প‌রি‌স্থি‌তি‌তে তার স‌ঙ্গে দেখা কর‌লেন জি এম কা‌দের।

Scroll to Top