ঢাকার ৭ আসনে ৩৪ প্রার্থীর মনোনয়ন বাতিল

ঢাকার ৭টি আসনে ৩৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। আজ সোমবার দুপুরে সোয়া ১২টা পর্যন্ত যাচাই-বাছাই শেষে ঢাকা-৪, ঢাকা-৫, ঢাকা-৬, ঢাকা-৭, ঢাকা-৮, ঢাকা-৯ ও ঢাকা-১০ আসনের প্রার্থীর নাম ঘোষণা করেন রিটার্নিং অফিসার সাবিরুল ইসলাম।

তিনি জানান, ঢাকা-৪ আসনে ১০টি মনোনয়নপত্র বৈধ ও ৪টি বাতিল হয়েছে। ঢাকা-৫ আসনে ১০টি বৈধ ও নয়টি বাতিল এবং তিন প্রার্থীর ব্যাপারে সিদ্ধান্ত বাকি রয়েছে।

তবে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা আগামী ৫ থেকে ৯ ডিসেম্বর প্রার্থীতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। ১০ থেকে ১৫ ডিসেম্বর আপিলের শুনানি করবে নির্বাচন কমিশন।

ঢাকা-৮ আসনে মনোনয়ন বৈধ হওয়া প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম, তৃণমুল বিএনপির এম এ ইউসুফ, মুক্তিজোটের মো. রাসেল কবির, জাকের পার্টির মোহাম্মদ নজরুল ইসলাম লিটন ,গণতন্ত্রী পার্টির শাহাদাৎ হোসেন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মুহামম্দ মোস্তাফিজুর রহমান, বিএনএফ মনোনীত প্রার্থী মো. সাইফুল ইসলাম, এনপিপির আবুল কালাম জুয়েল, বি. এস. পির খন্দকার এনামুল নাছির, জাতীয় পার্টির মোহম্মদ জুবের আলম খান, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের এস এম সারোয়ার।

ঋণ খেলাপির অভিযোগে জাতীয় পার্টির প্রার্থী মো. মুহিবুল্লাহ, স্বতন্ত্র প্রার্থী ফরিদা আক্তার এক শতাংশ সমর্থন সূচক ভোটারের কম সংখ্যক দেখানো, ইসলামী ঐক্যজোটের প্রার্থী আবু নোমান মোহাম্মদ জিয়াউল হক মজুমদার আয়কর রিটার্ন দাখিল না করা এবং রাজনৈতিক দলের মনোনয়নে দলের নাম ব্যবহার না করায় প্রার্থীরা বাতিল করা হয়েছে৷

এছাড়া স্বতন্ত্র প্রার্থী তাজুল ইসলাম মজুমদার এক শতাংশ সমর্থন না দেখানো, হলফনামা এবং আয়কর রিটার্ন দাখিল না করায় মনোনয়ন বাতিল করা হয়েছে।

 

 

Scroll to Top