যশোরের এসপির বদলি চেয়ে স্বতন্ত্র প্রার্থীর ইসিতে আবেদন

যশোর জেলা জেলা পুলিশ সুপারের বদলি চেয়ে নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করেছেন যশোর-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী এম এ হালিম। আজ বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে আগারগাঁও নির্বাচন কমিশনে তিনি এই বদলির আবেদন করেন।

বদলি আবেদনের চিঠিতে বলা হয়, যশোর জেলার বর্তমান পুলিশ সুপার (এসপি) প্রলয় কুমার জোয়ার্দার অত্র জেলায় প্রায় তিন বছর ধরে কর্মরত। তিনি নেত্রকোনা জেলার স্থায়ী বাসিন্দা হলেও তার শ্বশুরবাড়ি মণিরামপুর উপজেলায়। আত্মীয়তার সূত্রে তিনি মনিরামপুর উপজেলাসহ সমগ্র যশোরের বহু মানুষের কাছে পরিচিত।

এতে আরও বলা হয়, প্রলয় কুমার মণিরামপুরের বর্তমান সংসদ সদস্য এবং পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যের জামাই হিসেবে সুপরিচিত, যা আসন্ন নির্বাচনকে প্রভাবিত করবে। প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যের সঙ্গে পুলিশ সুপার প্রলয় জোয়ার্দারের গভীর সম্পর্ক থাকার কারণে যশোর-৫ (মণিরামপুর) আসনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়।

‘এরই মধ্যে পুলিশ সুপার প্রলয় জোয়ার্দারের নির্দেশে মনিরামপুর থানার এসআই এবং এএসআই প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যের পক্ষ নিয়ে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছেন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।’

স্বতন্ত্র প্রার্থী এম এ হালিম চিঠিতে বলেন, নির্বাচনে তিনি (এসপি) যশোরে কর্মরত থাকলে যশোর-৫ আসনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ থাকবে না। ভোটাররা ভীতসন্ত্রস্ত হয়ে আছেন।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন যেকোনো মূল্যে সুষ্ঠু পরিবেশ সৃষ্টির মাধ্যমে ভোটারদের উপস্থিতি নিশ্চিত করতে হবে। সেই লক্ষ্যে সুষ্ঠু ভোটের জন্য মাঠে ভোটার উপস্থিতি নিশ্চিত করতে হলে পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দারকে বদলি করে নতুন পুলিশ সুপার নিয়োগ দেওয়া অত্যন্ত জরুরি, যা যশোরের মণিরামপুরের প্রত্যেক মানুষের কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার যুগান্তকারী পদক্ষেপ।

Scroll to Top