বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নির্বাচনী ইশতেহার ঘোষণা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনি ইশতেহার ঘোষণা করেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক দল বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। ইশতেহারে দলটি ১৪৪টি উপধারায় ২৮ দফা অঙ্গীকার ব্যাক্ত করেছে।

আজ শনিবার (২৩ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ইশতেহার ঘোষণা করেন দলটির পলিট ব্যুরোর সদস্য কমরেড নূর আহমেদ বকুল। এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও পলিট ব্যুরোর সদস্য কমরেড মাহমুদুল হাসান মানিক, পলিট ব্যুরোর সদস্য কামরুল আহসান, আনিসুর রহমান মল্লিক প্রমুখ।

ওয়ার্কাস পার্টির ইশতেহারে রয়েছে, দুর্নীতি-দুর্বৃত্তায়ন ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, রাজনৈতিক লক্ষ্য, বৈষম্য নিরসন আইন প্রণয়ন, শোষণ মুক্তির লক্ষ্যে আইন ও বিধি প্রণয়ন, সামাজিক ক্ষমতায়ন, আদিবাসী, সংখ্যালঘু ও নগরের প্রান্তিক দরিদ্র জনগোষ্ঠীর সুরক্ষা, নারীর ক্ষমতায়ন, যুব অধিকার, শিশু-কিশোর অধিকার, শিক্ষার অধিকার, স্বাস্থ্য সেবা, কৃষি ও খাদ্য নিরাপত্তা, শিল্পায়ন ও কর্মসংস্থান, শ্রম অধিকার ও সর্বনিম্ন মজুরি, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি, শ্রম অভিবাসন ও প্রবাসী কল্যাণ, জ্বালানি ও খনিজ, জলবায়ু পরিবর্তন ও পরিবেশ সুরক্ষা, নদী ও পাহাড় সংরক্ষণ, নিরাপদ সড়ক, রোহিঙ্গা সমস্যা, প্রতিরক্ষা, পররাষ্ট্র, আঞ্চলিক জোট, ফিলিস্তিনের প্রতি সমর্থন, ন্যাটোর সম্প্রসারণে বিরোধিতা, সাম্রাজ্যবাদের বিরোধিতা।

এর আগে, গত ১৮ ডিসেম্বর এক সংবাদ বিবৃতিতে জানানো হয়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি থেকে ২৬ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। ওই বিবৃতিতে আরও বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলীয় জোটের প্রার্থী হিসেবে দুজন নৌকা প্রতীকে এবং বাকি ২৪ জন দলের নিজস্ব প্রতীক হাতুড়ি নিয়ে লড়াই করবেন।

জোটের প্রার্থী হিসেবে রাশেদ খান মেনন বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) এবং ফজলে হোসেন বাদশা রাজশাহী- ২ (সদর) আসনে নৌকা প্রতীকে লড়বেন।

Scroll to Top