ব্রিজ হওয়ার পরও ভোগান্তিতে জনসাধারণ

নওগাঁর রাণীনগরে মুড়িঘাটি খালের উপরে ব্রিজ নির্মাণ করা হলেও এক পাশে সংযোগ রাস্তা না থাকায় স্থানীয় জনসাধারণ চলাফেরার চরম ভোগান্তিতে পড়েছে। নির্মাণ কাজ এক বছর আগে সমাপ্ত হলেও ব্রিজের দক্ষিণ পাশের সংযোগ রাস্তার মাটির কাজ না করায় স্থানীয়দের কোনো উপকারে আসছে না। উপজেলার দুই ইউনিয়নবাসীর মধ্যে চলাচলের সংযোগ স্থাপনের লক্ষ্যে ২০১৮সালে প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তর থেকে এই ব্রিজটি নির্মাণ সম্পন্ন করা হয়।

জানা গেছে, উপজেলার খট্টেশ্বর ও গোনা ইউনিয়নের বসবাসরত জনগণের চলাচলের সুবিধার্থে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তর থেকে ২০১৭-২০১৮ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ কর্মসূচির আওতায় প্রায় ৩৪ লাখ টাকা ব্যয়ে খট্টেশ্বর ইউনিয়নের মুড়িঘাটি নামক স্থানে খালের উপরে ৪০ ফুট দৈর্ঘ একটি ব্রিজ নির্মাণ করা হয়।

সংশ্লিষ্ট ঠিকাদার নির্মাণ কাজ সম্পন্ন করে সমস্ত বিল উত্তোলন করে নিলেও ব্রিজটির দক্ষিণ পার্শ্বে সংযোগ সড়কের মাটির কাজ না করায় স্থানীয় জনগণসহ কৃষকদের কোনো কাজে আসছে না। স্থানীয়রা বলছে আগে যে ভাবে নৌকায় পারাপার হতাম সেখান থেকে পরিত্রাণ পেতে আর কতদিন সময় লাগবে। তাদের দাবী যত তাড়াতাড়ি সম্ভব ব্রিজটির দক্ষিণ পার্শ্বের সংযোগ সড়কের মাটির কাজ সম্পন্ন করে জনগণের চলাচলের জন্য উন্মক্ত করে দেওয়া হোক।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান জানান, ওই ব্রিজটি নির্মাণের পর রতনডারি খাল খননের কারণে সংযোগ সড়কের মাটিগুলো সরে গেছে। যত তাড়াতাড়ি সম্ভব ব্রিজের দুই ধারে মাটির কাজ সম্পন্ন করে স্থানীয়দের চলাচলের জন্য উন্মক্ত করে দেওয়া হবে।