সিরাজগঞ্জে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ৮ ফার্মেসিকে জরিমানা

Sirajganj

সিরাজগঞ্জে মেয়াদোত্তীর্ণ, অনিবন্ধিত, চিকিৎসকের স্যাম্পল ও নেশা জাতীয় ওষুধ রাখার দায়ে ৮ ফার্মেসিকে বিভিন্ন পরিমাণে মোট দুই লাখ ২২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (০৭ মে) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত সিরাজগঞ্জ শহরের ২ নম্বর খলিফাপট্টি ও এসএস রোড এলাকায় জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহম্মেদ ও র‌্যাব-১২ এর সিনিয়র সহকারী পরিচালক লে. জেনারেল এমএমএইচ ইমরানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ সময় দায়িত্বপ্রাপ্ত ড্রাগ সুপার মো. আহসান উল্লাহ উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত ব্যবসায়ীরা হলেন- ২ নম্বর খলিফাপট্টি এলাকার আতাউর রহমান (রিপন), প্রদীপ কুমার পাল, শাহিন রেজা (৩২), সোহেল মাহমুদ, এসএস রোডের সাহেফুল ইসলাম, এরশাদ আলী, জহির উদ্দিন ও মির্জা রেজাউল ইসলাম (৪১)।

র‌্যাব-১২ এর সিনিয়র সহকারী পরিচালক ও মিডিয়া অফিসার এমএম এইচ ইমরান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সিরাজগঞ্জ শহরের এসএস রোড ও ২ নম্বর খলিফা পট্টি এলাকার ফার্মেসিগুলোতে অভিযান চালানো হয়। অভিযান চলাকালে উপরোক্ত ৮টি ফার্মেসি থেকে দুই হাজার ২৩৪ পিস রেজিস্টারবিহীন দুই লাখ ১২ হাজার ৮৯২ পিস চিকিৎসকের স্যাম্পল, এক হাজার ৪৩ পিস মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ৫১৭ পিস নেশা জাতীয় টামেনন্ডা জব্দ করা হয়। অবৈধ এসব ওষুধ রাখার দায়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহম্মেদ ওই ৮ ফার্মেসি মালিককে জরিমানা করেন।