করোনা: রাজশাহীতে একদিনে ৭ জনের মৃত্যু

রাজশাহীতে মহামারী করোনার উপসর্গ নিয়ে একদিনে সাতজনের মৃত্যু হয়েছে। শনিবার (২৭ জুন) দিনগত রাত থেকে রোববার (২৮ জুন) দুপুর পর্যন্ত তাদের মৃত্যু হয়। এর মধ্যে চারজনই রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

রামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া রোগীরা হলেন- মহানগরের আমবাগান এলাকার সাইদুর রহমান (৪৫), শিরোইল কলোনী বড় মসজিদ এলাকার সিয়ামুল হক (৬০), লক্ষ্মীপুর ভাটাপাড়া এলাকার রাবেয়া বেগম (৬৫) এবং ঘোষপাড়া এলাকার মো. খোকন (৪০)।

এদের মধ্যে খোকন ও সাইদুর মারা গেছেন রামেক হাসপাতালের ৩৯ নম্বর ওয়ার্ডে। সাইদুর রহমান চিকিৎসাধীন ছিলেন হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ডে। আর রাবেয়া বেগম ছিলেন হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)।

করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া অন্য তিনজন হলেন- রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ গ্রামের মকবুল হোসেন (৭৫), রাজশাহীর হজরত শাহ মখদুম (রহ.) মাজারে আসা যশোরের অভয়নগরের আশরাফুল ইসলাম (৪৮) এবং বোয়ালিয়া এলাকার সুভাষ চন্দ্র সাহা (৫০)।

রামেক হাসপাতাল, কোয়ান্টাম ফাউন্ডেশন ও থানা পুলিশ তাদের মৃত্যুর তথ্য নিশ্চিত হওয়া গেছে।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, যারা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তাদের মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার পরই নিশ্চিত হওয়া যাবে তারা করোনা আক্রান্ত ছিলেন কিনা। আর অন্যরা হাসপাতালের বাইরে থাকায় তাদের নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি।