বগুড়ায় দু’দলের ‘গোলাগুলিতে’ ৭ মামলার আসামি ‘গরু রাব্বি’ নিহত

বগুড়া শহরের নুরানি মোড় দু’দল দুষ্কৃতকারীর গোলাগুলিতে কুখ্যাত মাদক এবং অস্ত্র ব্যবসায়ী আল-আমিন শেখ রাব্বি ওরফে গরু রাব্বি (৩৭) নিহত হয়েছেন। শহরের নুরানি মোড় সংলগ্ন নিশিন্দারা চকোরপাড়া জাহিদ মেটালের ইউক্যালিপটাস বাগানে মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, দু’দল দুষ্কৃতকারী গোলাগুলি করছে মর্মে সংবাদ পেয়ে তিনি ও ওসি সদর, ইন্সপেক্টর তদন্তসহ পুলিশের কয়েকটি দল সেখানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতকারীরা পালিয়ে যায়। ঘটনাস্থলে গিয়ে পুলিশ গুরুতর আহত অবস্থায় এক ব্যক্তিকে পড়ে থাকতে দেখে দ্রুত বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের (শজিমেক) জরুরি বিভাগে নেয়। এসময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উপস্থিত লোকজন তাকে আল আমিন শেখ রাব্বি ওরফে গরু রাব্বি হিসেবে শনাক্ত করেন। তার বাবার নাম খালেকুজ্জামান হেলাল। বাড়ি শহরের সুলতানগঞ্জ পাড়া (ঘোনপাড়া) এলাকায়।

অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, থানার রেকর্ড পর্যালোচনা করে তার নামে খুন, অস্ত্র, মাদক, হত্যাচেষ্টা এবং বিশেষ ক্ষমতা আইনে মোট ৭টি মামলা পাওয়া যায়। সে এলাকায় অস্ত্রবাজ এবং মাদক ব্যবসায়ী হিসেবে কুখ্যাত ছিল। ঘটনাস্থল থেকে পুলিশ একটি ওয়ান শুটার গান, দু রাউন্ড তাজা গুলি এবং তিন রাউন্ড গুলির খোসা উদ্ধার করেছে। এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেয়া হচ্ছে।